বিজ্ঞাপন

এলো মোশাররফের কলকাতার ছবির ট্রেলার

January 28, 2021 | 8:32 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম অভিনীত কলকাতার সিনেমা ‘ডিকশনারি’র ট্রেলার প্রকাশিত হয়েছে। ছবিটি কলকাতায় আগামী ১২ ফেব্রুয়ারি মুক্তি পাবে।

বিজ্ঞাপন

‘ডিকশনারি’তে মোশাররফ করিমের চরিত্রের নাম মকরক্রান্তি। যিনি কিনা পেশায় একজন ব্যবসায়ী।

মোশাররফ করিম ‘ডিকশনারি’তে তার লুকের একটি ছবি প্রকাশ করেছিলেন ফেসবুকে। ছবিটির ক্যাপশনে তিনি লেখেন, ‘আমি এমন এক ছবির কথা বলতে চেয়েছিলাম যা মানবসম্পর্কের রহস্যের কথা বলবে সহজভাবে, মানবিকতার মোড়কে। বুদ্ধদেব গুহর দুটো গল্প নিয়ে লিনিয়ার ন্যারেটিভ তৈরি করলাম। গল্প দুটো পড়েছিলাম অনেক আগে, কম বয়সে। মাথায় থেকে গিয়েছিল। দুটোকে মিশিয়ে দিলাম।’

মোশাররফ করিমের সঙ্গে ছবিটিতে আরও অভিনয় করেছেন আবির চট্টোপাধ্যায় ও নুসহার জাহান। রুলিয়ার বনবিভাগের আধিকারিক অশোক সান্যালের চরিত্রে অভিনয় করেছেন আবির। মার্জিত, রুচিশীল, কথা কম বলা অশোক সরকারি বাংলোতে স্ত্রী স্মিতা ও মেয়ে চানুর সঙ্গে থাকে। স্মিতার চরিত্রই ছবিতে ফুটিয়ে তুলেছেন নুসরাত। তার চরিত্রের ব্যাখ্যা হিসেবে ‘বহির্মুখী’ এবং ‘উদাসীন’ শব্দ দুটি ব্যবহার করা হয়েছে।

বিজ্ঞাপন

মোশাররফ করিম ছাড়া ‘ডিকশনারি’তে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন পরমব্রত চট্টোপাধ্যায়।

এ ছবির মাধ্যমে প্রায় ১০ বছর পর সিনেমার পরিচালনায় ফিরেছেন ব্রাত্য বসু। কলকাতার পাশাপাশি বোলপুর, শান্তিনিকেতনে হয়েছে শুটিং। মার্চ মাসে লকডাউনের কারণে ‘ডিকশনারি’র শুটিং বন্ধ হয়ে যায়। পরে নিউ নরমালে ফের কাজ শুরু হয়। গত বছরের ডিসেম্বরে কলকাতায় ডাবিং সারেন তারকারা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন