বিজ্ঞাপন

টি-টেনে বাংলাদেশিদের ‘বাজে দিন’

January 29, 2021 | 11:47 pm

স্পোর্টস ডেস্ক

আলোচিত টি-টেন লিগের দ্বিতীয় দিনটা ভালো কাটল না বাংলাদেশি ক্রিকেটারদের। নাসির হোসেন, মুক্তার আলি, সোহাগ গাজীরা ভালো করতে পারেননি। মোসাদ্দেক হোসেন সৈকত রান পেলেও তার দল জিততে পারেনি। কালান্দার্সের বিপক্ষে ৯ উইকেটের বড় ব্যবধানে হেরেছে নাসির হোসেনের পুনে ডেভিলস। মোসাদ্দেক, মুক্তারদের মারাঠা অ্যারাবিয়ান্সও ৯ উইকেটে হেরেছে দিল্লি বুলসের বিপক্ষে।

বিজ্ঞাপন

গতকাল টি-টেন লিগের প্রথম দিনে ছোট তবে কার্যকরি একটা ইনিংস খেলে দলকে জিতিয়েছিলেন মারাঠার অধিনায়ক মোসাদ্দেক হোসেন। পুনের অধিনায়ক নাসির বল হাতে আলো ছড়িয়েছিলেন। তিন উইকেট নিয়েছিলেন অনেকদিন জাতীয় দলের বাইরে থাকা এই তারকা ক্রিকেটার। কিন্তু আজকে সেভাবে সফলতা মিলল না।

কালান্দার্সের বিপক্ষে দশ ওভারে প্রথমে ব্যাটিং করে ২ উইকেটে ১০৭ রান তুলেছিল পুনে। নাসির ব্যাটিংয়ের সুযোগ পাননি। দলটির পক্ষে টম ক্যাডমোর ২৮ বলে ৫৪ ও দাউরিচ রসুল ২৪ বলে ৩৯ রান করেন।

পরে প্রথম ম্যাচের মতো আজও ইনিংসের দ্বিতীয় ওভারে বোলিং করতে এসেছিলেন নাসির। বাংলাদেশি স্পিনারের এক ওভার থেকে টম ব্যানটন ও শারজিল খান ২১ রান তুলে নিলে পরে আর বোলিংয়ে আসেননি তিনি। পুনের সব বোলারদেরই তুলধুন করেছেন কালান্দার্সের ব্যাটসম্যানরা। যাতে ৭.১ ওভারেই ১ উইকেট হারিয়ে জয়ের জন্য ১০৮ রান তুলে ফেলে কালান্দার্স। ব্যান্টন ১৮ বলে করেছেন ৪৫ রান। শারজিল ১৩ বলে ২৮ ও সোহাইল আক্তার ১৩ বলে ৩৩।

বিজ্ঞাপন

অপর ম্যাচে মোসাদ্দেকের মারাঠাকে পাত্তাই দেয়নি দিল্লি। প্রথমে ব্যাটিং করতে নেমে ৮৭ রানের বেশি তুলতে পারেনি মারাঠা। তার মধ্যে ২২ বলে মোসাদ্দেকের ৩৫ রান। ২৬ রানে তিন উইকেট হারানো দলটির পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ২৪ রান করেছেন জাভেদ আহমাদি।

পরে জবাব দিতে নেমে এভিন লুইস স্রেফ কচুকাটা করেছেন মারাঠার বোলারদের। সবচেয়ে বড় ঝড়টা গেল বাংলাদেশের মুক্তার আলির ওপর দিয়ে। তার এক ওভার থেকে ৩৩ রান তুলেছেন লুইস ও রবি বোপারা। সোহাগ গাজী ১ ওভারে দিয়েছেন ১৫ রান। ৫ ওভারেই এক উইকেট হারিয়ে জয়ের জন্য ৮৯ রান তুলে ফেলে দিল্লি। ১৬ বলে ৫৫ রান করে অপরাজিত ছিলেন লুইস। বোপারা ১২ বলে করেন ২৮ রান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন