বিজ্ঞাপন

ভারানের জোড়া গোলে জিদানের খানিক স্বস্তি

February 7, 2021 | 8:53 am

স্পোর্টস ডেস্ক

রিয়াল মাদ্রিদের দুর্দশা চলছে অনেকদিন ধরেই। রাফায়েল ভারান হতাশায় হালকা স্বস্তি এনে দিতে পারলেন কাল। পয়েন্ট টেবিলের তলানির দল ওয়েস্কার বিপক্ষেও কাল পয়েন্ট হারাতে বসেছিল রিয়াল। শেষ মুহূর্তে গোল করে সেখান থেকে মাদ্রিদের ক্লাবটিকে জিতিয়েছেন ভারান। ওয়েস্কার বিপক্ষে ২-১ গোলে জিতেছে রিয়াল। রিয়ালের দুটি গোলই ভারানের করা।

বিজ্ঞাপন

লিগে শীর্ষে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের চেয়ে দশ পয়েন্টে পিছিয়ে পড়েছিল রিয়াল। সংবাদমাধ্যমে জিনেদিন জিদানের ছাঁটাইয়ের গুঞ্জন ক্রমশই বাড়ছে। রিয়াল কোচ একদিন আগে তাতে মেজাজই হারালেন। সংবাদমাধ্যমকে টার্গেট করে বলেছেন, খানিকটা তো সম্মান পেতেই পারি! কাল ওয়েস্টার বিপক্ষে হারলে জিদানেই সেই কথা নিয়েও নিশ্চয় কথা উঠতো। ভারানের হঠাৎ জ্বলে উঠাতে সেই অবস্থায় পড়তে হলো না জিদানকে।

দলবদলের বাজারে ভুল করা রিয়াল মৌসুমের শুরু থেকেই প্রত্যাশিত ফুটবল খেলতে পারেনি। ইদানিং যোগ হয়েছে ইনজুরির দুর্দশা। ইস্কো, ফেদেরিকো ভালভার্দে, দানি কারভাহাল, লুকাস ভাসকেজ, রদ্রিগোরা আগে থেকেই বাইরে ছিলেন। সম্প্রতি সেই তালিকায় নতুন করে যোগ হয়েছেন সার্জিও রামোস ও এডেন হ্যাজার্ড। ইনজুরির কারণে ওয়েস্কার বিপক্ষে বেঞ্চের ছয় ফুটবলারদের খেলাতে হয়েছে জিদানকে। এর প্রভাব পরেছে মাঠেও।

প্রথম দিকে মনে হচ্ছিল জিদানের দলকে বুঝি আজও হতাশা নিয়ে মাঠ ছাড়তে হবে! তিন মিনিটেই যে দুবার রিয়ালের গোলে শট নিল ওয়েস্টা। ক্রসবার দুবারই না বাঁচালে শুরুতেই দুই গোলে পিছিয়ে পড়তে হতো জিদানের দলকে। সেই যাত্রায় বাঁচলেও রিয়ালকে কিন্তু ঠিকই প্রথমে পিছিয়ে পড়তে হয়েছে।

বিজ্ঞাপন

প্রথমার্ধের শেষ মুহূর্তে দারুণ এক জোড়ালো শটে ওয়েস্টাকে ১-০ তে এগিয়ে নেন জাভিয়ের গালান। মিনিট দুই পর ব্যবধান দ্বিগুন হতে পারত। ওয়েস্কার রাফা মিরের শট ফের রিয়ালের ক্রসবারে লেগে প্রতিহত হয়।

৫৫ মিনিটে ভারানের দারুণ এক হেডে সমতায় ফিরে রিয়াল। করিম বেনজেমার ফ্রি-কিক ক্রসবারে লেগে ফিরে এলে ফিরতি বলে হেড করে বল জালে জড়িয়ে দেন ফরাসি তারকা। এ নিয়ে ১৩ মাস পর রিয়ালের জার্সিতে লিগে গোল পেলেন ভারানে। এক বছরের বেশি সময় পর গোলের ফেরার দিনটি আরও রাঙিয়েছেন ৮৪ মিনিটে। টনি ক্রুসের কর্ণারে কাসেমিরো হেড নিলে বল ঠেকিয়ে দেন ওয়েস্কা গোলরক্ষক। কিন্তু বল গিয়ে পড়ে ঠিক ভারানের সামনে। ভারসাম্য ধরে রাখতে না পারলেও পড়ে যাওয়ার আগে ঠিকই বল জালে পাঠিয়ে দেন রিয়াল ডিফেন্ডার।

এই গোলের আগে এবং পরে আরও বেশ কয়েকটা সুযোগ পেয়েছিল ওয়েস্কা। কিন্তু ভাগ্যকে পাশে পায়নি স্বাগতিক দলকে। শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে রিয়াল। ২১ ম্যাচে রিয়ালের পয়েন্ট এখন ৪৩। শীর্ষে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের পয়েন্ট ১৯ ম্যাচে ৫০।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন