বিজ্ঞাপন

বঙ্গবন্ধু গেমসের ফাইনালে সালমার নীল দল

March 8, 2021 | 3:32 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসে মেয়েদের ক্রিকেট ইভেন্টে মুখোমুখি হয়েছিল নীল ও সবুজ দল। এ ম্যাচে সবুজ দলকে গুড়িয়ে দিয়ে সালমা খাতুনের নীল দল ফাইনালে জায়গা করে নিয়েছে। সালমা-জাহানারারা সবুজ দলের বিপক্ষে জিতেছে ১০ উইকেটের ব্যবধানে।

বিজ্ঞাপন

তিন দলের এই টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী শুক্রবার (১২ মার্চ)। এর আগে অবশ্য গ্রুপ পর্বের শেষ ম্যাচে লাল দল ও সবুজ দল এঁকে অপরের মুখোমুখি হবে। এই দুই দলের মধ্যকার জয়ী দলই খেলবে ফাইনালে সালমা খাতুনের নীল দলের বিপক্ষে।

সিলেটে প্রথমে টস হেরে ব্যাট করতে নেমে মাত্র ৩৯.৫ ওভারে ৮৩ রানে অলআউট হয় সবুজ দল। সবুজ দলের হয়ে সর্বোচ্চ ১৯ রান আসে অধিনায়ক শারমিন সুলতানার ব্যাট থেকে। আর নীল দলের হয়ে মুমতাহেনা ১০ ওভারে মাত্র ২২ রান দিয়ে নেন চারটি উইকেট। দুটি করে উইকেট ঝুলিতে পুরেন সালমা খাতুন ও জাহানারা আলম।

বিজ্ঞাপন

গেল ম্যাচে ছয় উইকেট নেওয়া ফারিহা তৃষ্ণা এদিন কোনো উইকেট না পেলেও দুর্দান্ত বোলিং করেছেন। সাত ওভার বল করে খরচ করেছেন মাত্র ৮ রান, আছে চারটি মেইডেনও।

মাত্র ৮৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে সালমা খাতুনের দল উদ্বোধনী জুটিতেই তোলে ৫৮ রান। সানজিদা মেঘলার বলে বাঁহাতি ওপেনার মুর্শিদা খাতুন ২৪ রান করে নুজহাত টুম্পার হাতে ক্যাচ দিয়ে ফেরেন সাজঘরে। ফারজানা হক পিংকিকে নিয়ে বাকি পথ পাড়ি দেন আরেক ওপেনার শামীমা সুলতানা। মাত্র ২২.৩ ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায় সালমা খাতুনের নীল দল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন