বিজ্ঞাপন

এনসিএলে সর্বোচ্চ রান সংগ্রহক হতে চান নাসির

March 21, 2021 | 5:09 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

সাম্প্রতিক সময়টা নাসির হোসেনের কেটেছে তামিমা তাম্মি বিতর্কে। ডিভোর্স ছাড়াই অন্যের স্ত্রীকে (রাকিব হোসেন) বিয়ে করেছেন এমন সমালোচনায় মুখর ছিল দেশের গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যম। সেই বিতর্কের অবসান অবশ্য ইতোমধ্যেই ঘটে গেছে। ফলে এবার তিনি নিশানা তাক করেছেন আগামিকাল থেকে অনুষ্ঠেয় জাতীয় ক্রিকেট লিগের দিকে (এনসিল)। যেখানে সর্বোচ্চ রান সংগ্রাহক হতে চান রংপুর বিভাগের এই ব্যাটিং অলরাউন্ডার।

বিজ্ঞাপন

করোনার এক বছরের বিরতির পরে সোমবার (২২ মার্চ) থেকে দেশের চার ভেন্যুতে গড়াচ্ছে জাতীয় ক্রিকেট লিগ। এই লিগ দিয়েই ঘরোয়া ক্রিকেট ফিরছে বাংলাদেশে, ক্রিকেটে ফিরছেন আপামর পেশাদার ক্রিকেটাররা। নাসির হোসেনও যার ব্যতিক্রম নন। আবার কিছুটা ব্যতিক্রমও। গেল বছরের ফেব্রুয়ারিতে সিরাজগঞ্জে বন্ধুর বিয়ে খেতে গিয়ে পায়ে চোট পেয়েছিলেন। সেই চোট তাকে ওই মৌসুমের মার্চে গড়ান (২০১৯-২০) ঢাকা প্রিমিয়ার লিগ থেকেও ছিটকে দিয়েছিল। কাজেই একবছর বাদে গড়ান টুর্নামেন্ট নিয়ে নাসির স্বপ্নটা দেখছেন বড়ই। স্বপ্নটা এমন- জাতীয় ক্রিকেট লিগের এবারের মৌসুমে এমন ব্যাটিং তিনি করতে চান যাতে করে সর্বোচ্চ রান সংগ্রাহকের মুকুট জিততে পারেন।

রোববার (২১ মার্চ) মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমি মাঠে তিনি এ প্রত্যয় ব্যক্ত করেন।

নাসির বলেন, ‘দীর্ঘদিন পর খেলার সুযোগ পেয়ে অবশ্যই খুব ভালো লাগছে। প্রায় এক বছর পর আমরা প্রথম শ্রেণির ক্রিকেট খেলছি। টুর্নামেন্টটা ভালোভাবে সম্পন্ন করার চেষ্টা থাকবে। এটা আমার কামব্যাক টুর্নামেন্ট। চেষ্টা থাকবে অন্ততপক্ষে সর্বোচ্চ রান সংগ্রাহক হওয়ার। যেহেতু ৬টা ম্যাচ, ৬ ম্যাচে যেন অন্তত ৮০০ বা হাজার রান করতে পারি। এটাই আমার চেষ্টা থাকবে।’

বিজ্ঞাপন

বন্ধুর বিয়েতে পাওয়া চোটের বর্তমান অবস্থা সম্পর্কে জানাতে গিয়ে রংপুরের এই ব্যাটিং অলাউন্ডার বলেন, ‘ইনজুরি এখনো আমার মাথা থেকে পুরোপুরি যায়নি সত্যি বলতে। বলবো না এখনো একশ ভাগ ফিট। মনের মধ্যে ভয় কাজ করছে। চেষ্টা করছি শতভাগ ফিট হওয়ার জন্য। খেলার মাধ্যমেই ভয়টা কাটানো সম্ভব। খেলা আর জিম রানিংয়ের মাধ্যমে পুরোপুরি শেষ হওয়া সম্ভব (চোট)।’

সোমবার বিকেএসপি’র ৪ নম্বর মাঠে জাতীয় ক্রিকেট লিগের প্রথম স্তরের ম্যাচে ঢাকা বিভাগের মুখোমুখি হবে নাসিরের রংপুর বিভাগ।

বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার চলমান সিরিজটি বাংলাদেশের দর্শকদের জন্য সরাসরি সম্প্রচার করছে জিটিভি এবং দেশের বহুল পরিচিত অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোল। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের সবগুলো ম্যাচ র‍্যাবিটহোলের ওয়েবসাইটের সঙ্গে সঙ্গে দেখা যাচ্ছে ইউটিউবেও। র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com এবং ইউটিউব চ্যানেলেও প্রত্যেকটি ম্যাচ দেখা যাচ্ছে বিনামূল্যেই।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন