বিজ্ঞাপন

উপবৃত্তিযোগ্যদের তথ্য দেওয়া যাবে ২৩ এপ্রিল পর্যন্ত

March 25, 2021 | 7:08 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ২০২১ সালের ষষ্ঠ ও নবম শ্রেণি পর্যন্ত এবং ২০২০-২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তিকৃত শিক্ষার্থীদের উপবৃত্তি, টিউশন ফি এবং অন্যান্য সুবিধা দিতে উপবৃত্তিযোগ্য শিক্ষার্থীদের তথ্য অন্তর্ভুক্তির কাজ চলছে। সমন্বিত উপবৃত্তি কর্মসূচির আওতায় এই কাজ চলবে আগামী ২৩ এপ্রিল।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৫ মার্চ) প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মেট্রোপলিটন ও জেলা সদরের পৌর এলাকাসহ দেশের সব অঞ্চলের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডে এবং বাংলাদেশ মাদরাসা শিক্ষাবোর্ডে পাঠদানে অনুমতি বা স্বীকৃতিপ্রাপ্ত মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব স্কুল-কলেজ এবং মাদরাসা এই কর্মসূচির আওতাভুক্ত হবে। তবে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের আওতাধীন শিক্ষাপ্রতিষ্ঠান বা কোর্সে অধ্যয়নরত শিক্ষার্থীদের তথ্য এই তালিকায় তোলা যাবে না।

কেবল ষষ্ঠ এবং একাদশ শ্রেণির শিক্ষার্থীরা এ কর্মসূচির আওতায় উপবৃত্তি প্রাপ্তির আবেদন করতে পারবে। যেসব শিক্ষার্থী উপবৃত্তি কর্মসূচি বহির্ভূত শিক্ষাপ্রতিষ্ঠান থেকে জেএসসি ও জেডিসি পাস করে নবম শ্রেণীতে নতুন ভর্তি হয়েছে তারাও উপবৃত্তির জন্য আবেদন করতে পারবে। এক্ষেত্রে প্রতিষ্ঠান পরিবর্তন না করলে আবেদন করা যাবে না।

বিজ্ঞাপন

অসম্পূর্ণ ও সঠিক নয় এমন তথ্যের আবেদনপত্র সরাসরি বাতিল বলে গণ্য হবে। আবেদনপত্রের তথ্যের জন্য প্রতিষ্ঠান প্রধান ও শ্রেণি শিক্ষক দায়ী থাকবেন বলেও এতে জানানো হয়েছে।

সারাবাংলা/টিএস/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন