বিজ্ঞাপন

৪২তম বিসিএস লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ৬০২২ জন

March 29, 2021 | 6:58 pm

সারাবাংলা ডেস্ক

গত ২৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত ৪২তম (বিশেষ) বিসিএসের লিখিত পরীক্ষার ফল ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (বিপিএসসি)। এই পরীক্ষায় সাময়িকভাবে ৬ হাজার ২২ জনকে সাময়িকভাবে উত্তীর্ণ ঘোষণা করা হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (২৯ মার্চ) বিপিএসসি’র পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) যুগ্ম সচিব নুর আহমদের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সহকারী সার্জন পদে দুই হাজার চিকিৎসক নিয়োগের উদ্দেশ্যে আয়োজিত বিশেষ এই বিসিএস পরীক্ষার ফল পাওয়া যাবে সরকারি কর্ম কমিশনের ওয়েবসাইটে। এছাড়া ‘PSC 42 Registration Number’ লিখে 16222 নম্বরে এসএমএস করলে ফিরতি এসএমএসে উত্তীর্ণ বা অনুত্তীর্ণ হওয়ার তথ্য পাওয়া যাবে। এই পরীক্ষার পূর্ণাঙ্গ ফল দেখুন এখানে—

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা সরকারি কর্ম কমিশনের ওয়েবসাইটে অথবা টেলিক বাংলাদেশ লিমিটেডের ওয়েবসাইট থেকে বিপিএসসি ফরম-১ ডাউনলোড করবেন। এরপর তা পূরণ করে প্রয়োজনীয় সনদ ও নথিসহ জমা দেবেন। যাচাইয়ের পর ত্রুটিমুক্ত আবেদনের বিপরীতে সংশ্লিষ্ট প্রার্থীদের মৌখিক পরীক্ষায় অংশ নেওয়ার অনুমতি দেওয়া হবে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, মৌখিক পরীক্ষার জন্য কমিশন থেকে ডাকযোগে কোনো সাক্ষাৎকারপত্র পাঠানো হবে না। যথাসময়ে ওয়েবসাইটে আপলোড করা সাক্ষাৎকারপত্র প্রার্থীকে ডাউনলোড করতে হবে।

পিএসসি সূত্রে জানা গেছে, দুই হাজার সহকারী সার্জন (চিকিৎসক) নিয়োগের জন্য গত বছর নভেম্বর মাসে ৪২তম বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে সরকারি কর্ম কমিশন। ৩১ হাজারের বেশি আবেদন জমা পড়ে এই বিজ্ঞপ্তির বিপরীতে। এর মধ্যে ২৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত পরীক্ষায় অংশ নেন ২৭ হাজার ৫৬৫ জন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন