বিজ্ঞাপন

ভারতের সঙ্গে বিমান চলাচল বন্ধ, আটকে গেল অজি ক্রিকেটাররা

April 27, 2021 | 1:05 pm

স্পোর্টস ডেস্ক

ভারতের করোনা পরিস্থিতি দিন দিন খারাপের দিকে যাচ্ছে। প্রতিদিন নতুন আক্রান্তের সংখ্যা ছাড়াচ্ছে লাখ, প্রাণ হারানোর সংখ্যাও বেড়ে চলেছে। তবে এসবের মাঝেও থেমে নেই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। এর মধ্যেই বাড়ি ফিরে গিয়েছেন অস্ট্রেলিয়ার ৩ ক্রিকেটার। তবে তারা তিনজন ফিরলেও এবারে আটকে গেলেন বাকি ১৪ ক্রিকেটারসহ আরও অনেক কোচিং স্টাফ এবং ধারাভাষ্যকররা। অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ইতোমধ্যেই ভারতের সঙ্গে দেশটির বিমান চলাচল স্থগিত ঘোষণা করেছেন।

বিজ্ঞাপন

বাড়ি ফিরে যাওয়া তিন ক্রিকেটার হলেন রাজস্থান রয়্যালসের অ্যান্ড্রু টাই, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অ্যাডাম জ্যাম্পা ও কেন রিচার্ডসন। এদিকে দেশে ফেরা নিয়ে উৎকণ্ঠায় আছেন বাকিরাও। এমন অবস্থায় ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছে বিশেষ অনুরোধ করেছেন ক্রিস লিন। আইপিএল শেষে দেশে ফিরতে চার্টার্ড ফ্লাইটের ব্যবস্থান চান মুম্বাই ইন্ডিয়ান্সের এই ওপেনিং ব্যাটসম্যান। এছাড়াও ভারতে আইপিএল খেলতে এখনও সেখানে রয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল, প্যাট কামিন্সসহ আরও ১২ ক্রিকেটার। এছাড়া রয়েছেন রিকি পন্টিং, সাইমন ক্যাটিচ। আর ক্রিকেট বিশ্লেষক হিসেবে আরও আছেন ম্যাথিউ হেইডেন এবং ব্রেট লি-সহ আরও অনেকে।

অস্ট্রেলিয়ান প্রধানমন্ত্রী ভারতের সঙ্গে সকল প্রকার বিমান চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করে বলেন, ‘আমরা লক্ষ্য করছি ভারতে ভয়াবহভাবে করোনাভাইরাসের সংক্রমণ ঘটছে। তাই আমরা এখন সিদ্ধান্তে পৌঁছেছি যে ভারতের সঙ্গে আগামি ১৫ মে পর্যন্ত সকল প্রকার বিমান চলাচল বন্ধ থাকবে।’

এদিকে অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের আইপিএল পারিশ্রমিকের একটা অংশ বোর্ডও পেয়ে থাকে। সেই অধিকার থেকেই লিন জানিয়ে রাখলেন তার অনুরোধ। লিন বলেন, ‘ক্রিকেট অস্ট্রেলিয়া যেহেতু ক্রিকেটারদের আইপিএল চুক্তির শতকরা ১০ ভাগ অর্থ পেয়ে থাকে, আমি তাই টেক্সট পাঠিয়ে জানতে চেয়েছি যে, এবার আইপিএল শেষে ওই অর্থ আমরা চার্টার্ড ফ্লাইটের জন্য ব্যয় করতে পারি কিনা।’

বিজ্ঞাপন

এমনিতে টুর্নামেন্ট চলার সময় ভারতে থাকতে কোনো আপত্তি নেই লিনের। মহামারির এই চরম সংকটেও আইপিএল বন্ধ করা উচিত নয় বলেই অভিমত আগ্রাসী এই ব্যাটসম্যানের। এদিকে চলতি এই টুর্নামেন্টের ফাইনাল হবে ৩০ মে। বলতে গেলে বাকি আরও এক মাস।

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন