বিজ্ঞাপন

হাশেম ফুড কারখানায় আগুন: মৃতদেহ নেওয়ার জন্য ঢামেকে স্বজনদের ভিড়

August 4, 2021 | 12:59 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: নারায়নগঞ্জেরর রুপগঞ্জ হাশেম ফুড কারখানায় আগুনে নিহতদের মৃতদেহ নেওয়ার অপেক্ষায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) মর্গে ভিড় করেছেন স্বজনরা। বুধবার (৪ অগস্ট) সকাল থেকেই নিহতদের স্বজনরা তাদের মৃতদেহ নেওয়ার জন্য মর্গে আসতে শুরু করেন।

বিজ্ঞাপন

নিহত রিপন ইয়াছিনের (২২) মা লিলি বেগম। ছেলের লাশ নিতে আসছে মর্গে। তিনি ছেলের লাশ চান না। তিনি চেয়েছিলেন মা বলে ডাক দিবে তার ছেলে। এই বলেই কান্নায় ভেঙে পড়েন লিলি বেগম।

লিলি বেগম  সারাবাংলাকে বলেন, তাদের বাড়ি রুপগঞ্জ ভুলতা গাউছিয়ায়। তিন ছেলের মধ্যে রিপন ছিল ছোট। কারখার চার তলায় কাজ করতো। পাশাপাশি স্থানীয় কলেজে প্রথম বর্ষে পড়ত। তিনি কান্না জড়িত কণ্ঠে বলেন, আমি আমার ছেলের লাশ চাই না, টাকা পয়সা চাই না। আমি ছেলের মুখ থেকে মা ডাক শুনতে চাই।

বিজ্ঞাপন

নারায়নগঞ্জ রুপগঞ্জে হাশেম ফুড কারখানায় আগুন লাগার ঘটনায় নিহত ৪৫ জন শ্রমিকের মৃতদেহের ডিএনএ শনাক্ত হয়েছে। এর মধ্যে ঢাকা মেডিকেল থেকে ২৪টি মরদেহ দুপুরের দিকে হস্তান্তর করা হবে। বুধবার দুপুরে হস্তান্তরের বিষয়টি নিশ্চিত করেন সিআইডি নারায়নগঞ্জ জেলার সিনিয়র এএসপি হারুন অর রশিদ।

তিনি জানান, নারায়নগঞ্জের আগুনে নিহত ৪৮ মরদেহের ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে ৪৫টি মরদেহের ডিএনএ শনাক্ত হয়েছে। ঢাকা মেডিকেল কলেজ মর্গে থেকে ২৪ মরদেহ হস্তান্তর করা হবে। সকালে আমরা কলেজ মর্গে এসেছি। এর মধ্যে স্বজনরাও মর্গে চলে এসেছে। তাদের নাম ঠিকানা লিপিবদ্ধের কাজ চলছে।

বিজ্ঞাপন

আজ যাদের মৃতদেহ হস্তান্তর করা হবে— নোয়াখালীর এনায়েত হোসেনের ছেলে মো. আয়াত হোসেন (১৯), কিশোরগঞ্জের তাহের উদ্দিনের ছেলে নাঈম ইসলাম, গাইবান্ধার হাসানুজ্জামানের মেয়ে নুসরাত জাহান টুকটুকি, নেত্রকোনার কবির মিয়ার মেয়ে হিমা আক্তার, পাবনার শাহাদত খানের ছেলে মোহাম্মদ আলী, নেত্রকোনার আজমত আলীর মেয়ে তাকিয়া আক্তার।

কিশোরগঞ্জের নিজাম উদ্দিনের মেয়ে সাহানা আক্তার (১৮), একই জেলার খোকনের স্ত্রী জাহানারা বেগম (৩৮) ও ঝর্না আক্তারের মেয়ে ফারজানা (১৪), একই জেলার সুজনের মেয়ে ফাতেমা আক্তার (১৫), গিয়াস উদ্দিনের ছেলে মুন্না (১৬), স্বপন মিয়ার মেয়ে সাগরিকা সায়লা, আব্দুল কাইয়ুমের মেয়ে খাদিজা আক্তার (১৬)। এছাড়াও নারায়ণগঞ্জের বেলাল হোসেনের মেয়ে মিতু আক্তার, সুমাইয়া আক্তারের মা ফিরোজা (৩৬), বগুড়ার নয়ন মিয়ার মেয়ে নাজমা খাতুন, হবিগঞ্জের আব্দুল মান্নানের মেয়ে ইসরাত জাহান তুলী, ডেমরার নাজমুল হোসেনের মা নাজমা বেগম (৩৫),

বিজ্ঞাপন

নোয়াখালীর আবুল কাসেমের ছেলে রাশেদ (২৫), একই জেলার বাশারের ছেলে তারেক জিয়া (১৫), ভোলার কবির হোসেনের ছেলে রাকিব হোসেন (২১), গাজীপুরের লিলি বেগমের ছেলে রিপন মিয়া (১৮), কিশোরগঞ্জের মাহতাব উদ্দিনের স্ত্রী সাহানা আক্তার (৪৪) এবং নরসিংদীর জসিম উদ্দিনের মেয়ে রিয়া আক্তার (৩০)।

সারাবাংলা /এসএসআর/এনএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন