বিজ্ঞাপন

দোয়া চেয়ে বিশ্বকাপ মিশনে মাহমুদউল্লাহরা

October 4, 2021 | 9:01 am

স্পোর্টস করেসপন্ডেন্ট

বিশ্বকাপ মিশনে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল ওমানের উদ্দেশ্যে নির্ধারিত সময়ে রওনা হচ্ছে কিনা তা নিয়ে পাওয়া যাচ্ছিল ভিন্ন ভিন্ন খবর। শোনা যাচ্ছিল, ঘূর্ণিঝড় শাহিনের কারণে ওমানের মাস্কাট বিমানবন্দরে বিমান উঠানামা বিলম্বিত হচ্ছে, একারণেই নির্ধারিত সময়ে যাওয়া হচ্ছে না বাংলাদেশ ক্রিকেট দলের। তবে সেই শঙ্কাকে পাশ কাটিয়ে কাল রাতেই ওমানের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছে মাহমুদউল্লাহর নেতৃত্বে বাংলাদেশ দল।

বিজ্ঞাপন

সূচিতে অবশ্য কিছু বদল এসেছে। পূর্ব সূচি অনুযায়ী কাল রাত ১০টা ৪৫ মিনিটে দেশ ছাড়ার কথা ছিল ক্রিকেটারদের। কিন্তু সোয়া দুই ঘণ্টা পিছিয়ে কাল ১টায় হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়েছে বাংলাদেশি ক্রিকেটারদের বহনকারী বিমানটি।

বিশ্বকাপের প্রথম পর্ব অনুষ্ঠিত হবে ওমানে। বাংলাদেশ থেকে ক্রিকেটাররা সরাসরি ওমানে যাবে সেটা নির্ধারণ হয়ে ছিল অনেক আগে থেকেই।

বিজ্ঞাপন

কিন্তু সকাল থেকে ওই অঞ্চল দিয়ে বয়ে যায় শক্তিশালী ঘূর্ণিঝড় শাহিন। সতর্কতা হিসেবে ওমানের রাজধানী মাস্কাট আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান উঠানামা বন্ধ ঘোষণা করা হয়। সেই কারণেই প্রশ্নটা উঠেছিল, ঠিক সময়ে যেতে পারছেন তো মাহমুদউল্লাহরা? শেষ পর্যন্ত শঙ্কা কাটিয়ে ঘণ্টা খানিক পিছিয়ে যাত্রা করে বাংলাদেশ দল।

দোয়া চেয়ে বিশ্বকাপ মিশনে মাহমুদউল্লাহরা

বিজ্ঞাপন

এদিকে দেশ ছাড়ার আগে বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ দোয়া চেয়েছেন দেশবাসীর কাছে।

মাহমুদউল্লাহ বিমানবন্দরে উপস্থিত সাংবাদিকদের বলেন, 'আমরা সবাই আপনাদের কাছে দোয়াপ্রার্থী। দল হিসেবে এটি আমাদের জন্য খুব বড় সুযোগ ভালো করার। আমরা শেষ কয়েকটি সিরিজে যে রকম ক্রিকেট খেলেছি, তেমন আত্মবিশ্বাস নিয়ে যদি খেলতে পারি, তাহলে আমাদের ভালো ফল পাওয়া সম্ভব। প্রত্যাশাও থাকবে। দলের প্রত্যাশা, দেশের প্রত্যাশা, যদি সামর্থ্য অনুযায়ী খেলতে পারি তাহলে এসব প্রত্যাশা আমরা তখনই পূরণ করতে পারব।'

বিজ্ঞাপন

তিনি আরও বলেছেন যে কোনো কিছুই হতে পারে এবারের বিশ্বকাপে। 'আমাদের ধাপে ধাপে এগুতে হবে। আমরা যদি প্রথম পর্ব পার করতে পারি, এরপর দ্বিতীয় পর্বে যত বেশি সম্ভব ম্যাচ জেতার চেষ্টা করব। যেহেতু আমাদের বিশ্বকাপের অতীত রেকর্ড খুব ভালো না, এবার চেষ্টা করব সেই রেকর্ড যেন ভাঙ্গতে পারি। কে জানে, যে কোনো কিছুই হতে পারে এবারের বিশ্বকাপে।'—যোগ করেন রিয়াদ।

উল্লেখ্য, টানা ক্রিকেটীয় ব্যস্ততার পর বাংলাদেশ দলের কোচিং স্টাফরা ছুটি কাটাতে দেশে ফিরে গিয়েছিলেন। সেখান থেকেই ওমানে টিম হোটেলে দলের সঙ্গে যোগ দেবেন তারা। আইপিএল খেলা সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানও আজ দলের সঙ্গে বিমান ধরেননি। তারা দুজনই আইপিএল শেষে ওমানে দলের সঙ্গে যোগ দেবেন।

বিজ্ঞাপন

ওমান গিয়ে ৪ অক্টোবর এক দিনের রুম কোয়ারানটাইন করবে বাংলাদেশ দল। ৫ অক্টোবর থেকে শুরু হবে ৭ দিনের অনুশীলন। বিশ্বকাপের প্রথম পর্ব শুরু হবে ১৭ অক্টোবর। তার আগে সংযুক্ত আরব আমিরাতে গিয়ে ১২ ও ১৪ তারিখে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

সারাবাংলা/এসএইচএস/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন