বিজ্ঞাপন

নোবিপ্রবিতে শুরু হচ্ছে ভ্যাকসিন কর্মসূচি, চলবে ৯ নভেম্বর পর্যন্ত

October 28, 2021 | 11:52 pm

নোবিপ্রবি করেসপন্ডেন্ট

নোবিপ্রবি: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) শুরু হতে যাচ্ছে কোভিড-১৯ এর ভ্যাকসিন কার্যক্রম। আগামী ৩১ অক্টোবর থেকে সিনোফার্মের টিকার ১ম ডোজ দিয়ে এই কর্মসূচি শুরু হবে, যা চলবে ৯ নভেম্বর পর্যন্ত।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দফতর এবং টিকা পরিচালনা কমিটির এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা যায়। বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারের নতুন ভবনে এ ভ্যাকসিন কার্যক্রম চলবে সকাল ১০টা থেকে দুপুর ৩টা পর্যন্ত।

রেজিস্ট্রার দফতর জানায়, নোবিপ্রবি মেডিকেল সেন্টার ও কোভিড-১৯ শনাক্তকরণ কেন্দ্র এই ভ্যাকসিন কার্যক্রম তত্ত্বাবধান করবে। যারা টিকার রেজিস্ট্রেশন করেছে কিন্তু টিকা নেয়নি তাদের ১ম ডোজ দেওয়া হবে। ভ্যাকসিনের ২য় ডোজের তারিখ পরে জানানো হবে।

টিকা পরিচালনা কমিটি জানায়, শুধুমাত্র সিনোফার্মের ভ্যাকসিন দেওয়া হবে। টিকার প্রথম ডোজ দেওয়ার ১ মাস পর ২য় ডোজ দেওয়া হবে। যারা ভ্যাকসিনের এসএমএস পায়নি তাদের এসএমএস প্রাপ্তির লক্ষ্যে ভ্যাকসিন কেন্দ্রের ভলেন্টিয়ারদের জানিয়ে নিবন্ধন সংক্রান্ত প্রয়োজনীয় তথ্য দিতে হবে এবং বিশ্ববিদ্যালয় প্রশাসন প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

বিজ্ঞাপন

কমিটি আরও জানায়, যাদের শুধু জন্ম নিবন্ধন আছে তাদের ভ্যাকসিন কেন্দ্রের ভলেন্টিয়াদের কাছে প্রয়োজনীয় তথ্য দিয়ে নিবন্ধন করতে হবে। যারা কেন্দ্র হিসেবে নোয়াখালী সদর হাসপাতাল, জেলা পুলিশ হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিস সিলেক্ট করেছে তারাও ক্যাম্পাসে ভ্যাকসিন নিতে পারবে।

এদিকে ভ্যাকসিন দেওয়ার লক্ষ্যে গত ২৫ অক্টোবর নোয়াখালী জেলা সিভিল সার্জন কার্যালয়ে নোবিপ্রবি মেডিকেল টিম, বিএনসিসি এবং রোভার স্কাউট সদস্যদের প্রশিক্ষণ দেওয়া হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন