বিজ্ঞাপন

লঞ্চে দগ্ধদের চিকিৎসায় ঘাটতি হবে না: স্বাস্থ্যমন্ত্রী

December 24, 2021 | 7:27 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ঝালকাঠির সুগন্ধা নদীতে এমভি অভিযান-১০ লঞ্চে আগুনের ঘটনায় দগ্ধদের চিকিৎসায় কোনো ঘাটতি হবে না বলে আশ্বস্ত করেছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী জাহিদ মালেক। দগ্ধদের যারা বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন, তাদের জন্যও ঢাকা থেকে চিকিৎসা সরঞ্জাম পাঠানো হয়েছে বলে জানিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

শুক্রবার (২৪ডিসেম্বর) সন্ধ্যায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি থাকা ঝালকাঠির লঞ্চ দুর্ঘটনায় দগ্ধদের দেখতে গিয়ে মন্ত্রী এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে মালদ্বীপ সফরে ছিলাম। দুর্ঘটনার খবর পেয়ে মালদ্বীপ থেকে সরাসরি হাসপাতালে এসেছি। বিস্ফোরণে অনেকে দগ্ধ হয়েছেন, অনেকে ধোঁয়ায় অসুস্থ হয়ে পড়েছেন। এছাড়া ঢাকায় আসার পথে এক জনের মৃত্যুসহ সব মিলিয়ে অনেক লোক মারা গেছে বলে জানতে পেরেছি।

আরও পড়ুন-

বিজ্ঞাপন

মন্ত্রী বলেন, এ দুর্ঘটনায় দগ্ধ ও আহত ৮১ জন বরিশালে (শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল) ভর্তি হয়েছিলেন। তাদের মধ্যে ১০ জনকে ঢাকায় পাঠানো হয়েছে। যারা ঢাকায় এসেছেন, তাদের সবাই সংকটাপন্ন (ক্রিটিক্যাল কন্ডিশন) অবস্থায় আছেন।

জাহিদ মালেক আরও বলেন, যারা বরিশাল মেডিকেলে ভর্তি আছেন, তাদের অবস্থা অতটা সংকটাপন্ন নন। সে কারণেই তাদের সেখানেই চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে বার্ন ইনস্টিটিউট থেকে মেডিকেল টিম পাঠানো হয়েছে। চিকিৎসা সরঞ্জামও পাঠানো হয়েছে। চিকিৎসার কোনো ঘাটতি হবে না।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) সন্ধ্যায় ঢাকার সদরঘাট থেকে বরগুনার পথে ছেড়ে যায় এম‌ভি অভিযান-১০। দিবাগত রাত ৩টার দিকে ঝালকাঠির সুগন্ধা নদীর গাবখান ধানসিঁড়ি এলাকায় লঞ্চটিতে আগুন লাগে।

এ ঘটনায় এখন পর্যন্ত লঞ্চ থেকে ৩৯ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। গুরুতর দগ্ধ কমপক্ষে ৯০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের অনেকের অবস্থাই আশঙ্কাজনক। ফলে প্রাণহানি আরও বাড়তে পারে বলে আশঙ্কা রয়েছে।

সারাবাংলা/এসএসআর/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন