বিজ্ঞাপন

টেস্ট ক্রিকেটই বেশি খেলতে চায় সাকিব: সুজন

June 1, 2022 | 8:24 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

টেস্ট অধিনায়কত্ব না করার সিদ্ধান্ত বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) জানিয়ে দিয়েছেন মুমিনুল হক। পরবর্তী অধিনায়ক কে হবেন তা নিয়ে চলছে জল্পনা। আর তাতে সবচেয়ে বেশি শোনা যাচ্ছে সাকিব আল হাসানের নাম। তবে ক্রিকেটপাড়ায় একটা কথার প্রচলন আছে, টেস্ট ক্রিকেটে সাকিবের আগ্রহ কম। এদিকে, বাংলাদেশ দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন বলেছেন, টেস্ট ক্রিকেটই বেশি বেশি খেলতে চান সাকিব।

বিজ্ঞাপন

সাকিব টেস্ট খেলতে খুব বেশি আগ্রহী নয়, এমন যে কথাটা শোনা যায় তাতে আপত্তি সুজনের। এই মুহূর্তে টেস্ট অধিনায়ক হিসেবে সাকিবই সবচেয়ে ভালো হবে, এমনটিও বলেছেন সুজন।

বুধবার (১ জুন) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সাংবাদিকদের তিনি বলেন, ‘সাকিব সব সময় টেস্ট খেলতে চায় এখন। আমি জানিনা কেন কথাটা বারবার আসে যে, সাকিব টেস্ট খেলতে চায় না। সাকিবের সঙ্গে যতবার কথা বলেছি, সে বলে আমি অন্য ফরম্যাটের থেকে টেস্ট বেশি উপভোগ করি। আমি সব সময় বেশি টেস্ট খেলতে চাই। যদি সাকিব খেলতে চায়, সাকিব হতে চায় (টেস্ট অধিনায়ক), আমি মনে করি তাতে সাকিবেরও একটা পরিবর্তন আসতে পারে।’

যদিও পরিসংখ্যান বলছে অন্য কথা। পারিবারিক ইস্যু, ইনজুরি, বিশ্রাম, আইপিএল খেলতে যাওয়া ইত্যাদি মিলিয়ে টেস্ট ক্রিকেটে অনেকদিন যাবতই অনিয়মিত সাকিব। গত চার বছরে ২৪টি টেস্ট খেলেছে বাংলাদেশ। এই সময়ে সাকিব টেস্ট খেলেছেন মাত্র ৭টি!

বিজ্ঞাপন

সাকিব পরবর্তী টেস্ট অধিনায়ক হলে সেটা বাংলাদেশের জন্য ভালো হবে বলেছেন সুজন। তিনি বলেন, ‘ইনজুরি, ফিটনেস এগুলো অনেক কিছুই মেটার করে। সাকিব খুবই অভিজ্ঞ একজন ক্রিকেটার। আমার মনে হয় সে টেস্ট ম্যাচ উপভোগ করে। এটার প্রমাণ হিসেবে আমি মনে করি সর্বশেষ দুটো টেস্ট ম্যাচে সাকিব যে পরিমাণ বল করেছে, কবে সাকিব একটানা এতো বোলিং করেছে আমার মনেও নেই। আমাদের ভয় ছিল দুটো টেস্ট ম্যাচে সাকিব বেশি বোলিং করবে না, কিন্তু সে প্রমাণ করেছে নিজেকে।’

সুজন বলেন, ‘ম্যাচের আগে ওর ফিটনেস নিয়ে অনেক কথা উঠেছিল। আমি মনে করি যে বল হাতে সাকিব অলওয়েজ গ্রেট। ব্যাট হাতে তেমন বড় কিছু করতে পারেনি। আমি মনে করি ও দায়িত্ব (অধিনায়কত্ব) পেলে… ও তো এখনও ক্রিকেট দুই তিন বছর খেলবে। যতদিনই খেলে ওদের উচিত বাংলাদেশের জন্য কিছু করা। বাংলাদেশকে অনেক উঁচুতে নিয়ে যাওয়া।’

মুমিনুল হকের অধিনায়কত্ব নিয়ে সম্প্রতি বেশ কথা হচ্ছিল। গতকাল বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে বৈঠকের পর অধিনায়কত্ব ছাড়তে চাওয়ার ইচ্ছার কথা জানান তিনি।

বিজ্ঞাপন

এদিকে আগামীকাল বোর্ড মিটিংয়ে বসবেন বিসিবির পরিচালকরা। মনে করা হচ্ছে, কাল টেস্ট অধিনায়ক হিসেবে নতুন কারও নাম ঘোষণা করা হবে। আর এতে এখন পর্যন্ত সবচেয়ে বেশি এগিয়ে সাকিব আল হাসান।

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন