বিজ্ঞাপন

রোচকে নিয়েই নামছে ওয়েস্ট ইন্ডিজ

June 16, 2022 | 5:27 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ওয়েস্ট ইন্ডিজ-বাংলাদেশ সিরিজের প্রথম টেস্টে কেমার রোচের খেলা নিয়ে বড় শঙ্কাই তৈরি হয়েছিল। কাউন্টি চ্যাম্পিয়শিপ খেলতে গিয়ে চোটে পরা রোচকে প্রথম টেস্টের স্কোয়াডে রাখাও হয়েছিল না। তবে সিরিজের প্রথম ম্যাচ শুরুর কয়েক ঘণ্টা আগে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড (সিডব্লিউআই) জানিয়ে দিল, রোচ খেলার জন্য প্রস্তুত।

বিজ্ঞাপন

সিডব্লিউআই এর পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে ফিটনেস পরীক্ষায় পাস করেছেন কেমার রোচ। ফলে টেস্ট দলের স্কোয়াডে যুক্ত করা হয়েছে তাকে।

বৃহস্পতিবার (১৬ জুন) টুইটারে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের (সিডব্লিউআই) বিবৃতিতে বলা হয়, ‘অভিজ্ঞ এই ফাস্ট বোলার ফিটনেস পরীক্ষায় পাস করেছেন এবং তাঁকে ১৩তম খেলোয়াড় হিসেবে দলে সংযুক্ত করা হয়েছে। চোট থেকে রোচ পুরোপুরি সেরে উঠেছেন।’

রোচ শেষ মুহূর্তে দলের সঙ্গে যুক্ত হওয়াতে বেজাই খুশি দলটির কোচ ফিল সিমন্স। তরুণদের জন্য বিষয়টি বেশ ইতিবাচক হবে মনে করছেন তিনি।

বিজ্ঞাপন

সিমন্স বলেন, ‘এটা দারুণ ব্যাপার যে, সে টেস্টের জন্য ফিট হয়েছে। তরুণদের জন্য সে সবসময়ই প্রেরণাদায়ক এবং এখন মাঠে নামতে তৈরি। প্রায় আড়াইশ টেস্ট উইকেট তার। শুধু মাঠের ভেতরে নয়, ড্রেসিং রুমেও সে যেভাবে ভূমিকা রাখে, তাকে পেয়ে আমরা খুবই খুশি। মাঠে নেমে সে যা সবচেয়ে ভালো করে, তা দেখতে মুখিয়ে আছি আমরা।’

ওয়েস্ট ইন্ডিজের বর্তমান বোলারদের মধ্যে রোচের উইকেটই সবচেয়ে বেশি। ৭১ টেস্টে ২৪২ উইকেট নিয়েছেন রোচ। বাংলাদেশের বিপক্ষে অভিষিক্ত এই পেসারের বাংলাদেশের বিপক্ষে পরিসংখ্যানও দারুণ।

বাংলাদেশের বিপক্ষে ৮ ম্যাচে ৪৩ উইকেট নিয়েছেন তিনি। রোচের ক্যারিয়ার–সেরা বোলিংও বাংলাদেশের বিপক্ষে। ২০০৯ সালের সেই সিরিজে গ্রেনাডায় বাংলাদেশের প্রথম ইনিংসে ৪৮ রানে ৬ উইকেট নিয়েছিলেন তিনি। ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪৩ রানে অলআউট হয়েছিল বাংলাদেশ, সেই ম্যাচে ৮ রানে ৫ উইকেট নিয়েছিলেন রোচ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন