বিজ্ঞাপন

‘এ’ দলের ক্যারিবিয়ান সফরের সূচি প্রকাশ

July 7, 2022 | 10:33 am

স্পোর্টস করেসপন্ডেন্ট

বাংলাদেশ ‘এ’ দলের আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরের চূড়ান্ত সূচি প্রকাশ পেয়েছে। দুটি চার দিনের ম্যাচ ও তিনটি ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়াবে ৪ আগস্ট। সিরিজের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি ক্রিকেট স্টেডিয়ামে।

বিজ্ঞাপন

বুধবার (৬ জুলাই) এক বিজ্ঞপ্তিতে সিরিজের সূচী প্রকাশ করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। এ নিয়ে ২০১৯ সালের পর আবার ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে বাংলাদেশ ‘এ’ দল।

প্রথমেই অনুষ্ঠিত হবে দুটি চার দিনের ম্যাচ। চার দিনের প্রথম ম্যাচটি শুরু হবে ৪ আগস্ট, আর দ্বিতীয় ম্যাচটি  মাঠে গড়াবে ১০ আগস্ট। দুটি ম্যাচই অনুষ্ঠিত হবে স্থানীয় সময় সকাল ১০টায়।

বিজ্ঞাপন

তিনটি ওয়ানডে ম্যাচ মাঠে গড়াবে যথাক্রমে- ১৬, ১৮ ও ২০ আগস্ট। এক দিনের ম্যাচগুলো শুরু হবে স্থানীয় সময় সকাল সাড়ে ৯টায়।

আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে কিছু অভিজ্ঞ ক্রিকেটারের ‘এ’ দলে থাকার আভাস পাওয়া যাচ্ছে। সদ্য টেস্ট দলের অধিনায়কত্ব ছাড়া এবং দল থেকে বাদ পড়া মুমিনুল হকের এই সফরে থাকার কথা শোনা যাচ্ছে। মোহাম্মদ মিঠুন, শামীম পাটোয়ারি, ফজলে রাব্বিদের দেখা যেতে পারে এই সফরে।

বিজ্ঞাপন

আসন্ন সিরিজ নিয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘খেলোয়াড়দের আন্তর্জাতিক ক্রিকেটে মেলে ধরতে ‘এ’ দলের সিরিজ বড় ভূমিকা রাখে। আন্তর্জাতিক সূচি এখন আগের থেকে অনেক ব‌্যস্ত। ক্রিকেটারদের তাই নিজেদের প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ প্রতিযোগিতার জন‌্য প্রস্তুত থাকতে হয়।’

ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলও দীর্ঘদিন পর ক্রিকেটে ফিরছে। ২০২০ সালের পর প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলার সুযোগ পাচ্ছে দলটি। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সিনিয়র অপারেশন্স ম‌্যানেজার রোল‌্যান্ড হোল্ডার বলেছেন, ‘আমরা বিসিবির ‘এ’ দলের সঙ্গে সিরিজের সফরসূচী নিশ্চিত করতে পেরে আনন্দিত এবং এই অঞ্চলে আবারও বাংলাদেশকে অতিথি করতে পেরে আমরা রোমাঞ্চিত। ক্রিকেটারদের আন্তর্জাতিক নির্বাচনের পথে ও বিকাশের একটি গুরুত্বপূর্ণ অংশ হবে এই সিরিজ। এবং নিঃসন্দেহে সেন্ট লুসিয়ার ম্যাচগুলি তাদের অগ্রগতিতে ভূমিকা রাখবে।’

বিজ্ঞাপন

২০২৩ সালে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল ফিরতি সফরে বাংলাদেশে আসবে।

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন