বিজ্ঞাপন

বিপিএলে তিন মৌসুমের সূচি চূড়ান্ত

July 17, 2022 | 5:38 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

বছর বছর ফ্র্যাঞ্চাইজি না পাল্টে বিপিএলে লম্বা সময়ের জন্য ফ্র্যাঞ্চাইজিদের সঙ্গে চুক্তির দাবি অনেক দিনের। আগামী আসর থেকেই সেই দাবি পূরণ হতে যাচ্ছে। একসঙ্গে তিন মৌসুমের জন্য ফ্র্যাঞ্চাইজি স্বত্ব বিক্রির সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী তিন মৌসুমের সূচিও চূড়ান্ত করেছে বিসিবি।

বিজ্ঞাপন

রোববার (১৭ ‍জুলাই) বোর্ড পরিচালকদের বৈঠক শেষে সাংবাদিকদের এই তথ্য জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সপ্তাহখানেকের মধ্যেই বিসিবি দরপত্র আহ্বানের প্রক্রিয়া শুরু করবে বিসিবি বলেছেন তিনি।

ঘোষিত সূচিতে আগামী ২০২৩ সালের ৫ জানুয়ারি শুরু হবে নবম বিপিএল। ৪৩ দিনের টুর্নামেন্ট চলবে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত। ২০২৪ সালের পরবর্তী বিপিএল শুরু হবে ১৭ ফেব্রুয়ারি চলবে ৪৩ দিন।  ২০২৫ সালের বিপিএল শুরু হবে বছরের প্রথম দিনে। ৪২ দিনের ওই টুর্নামেন্ট চলবে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত। তিন বছরের চুক্তিতে সাতটি দল নিয়ে টুর্নামেন্ট আয়োজনের ইচ্ছা আয়োজকদের।

নাজমুল হাসান পাপন সাংবাদিকদের বলেন, ‘আগামী তিন বছরে বিপিএল কখন হবে সেটা নির্ধারণ হয়েছে। কারণ, ফ্র্যাঞ্চাইজিগুলোকে ৩ বছরের জন্য দল দেবো। এখন যেহেতু তারিখ হয়ে গেছে, এখন এক সপ্তাহের মধ্যে বাকিটা নির্ধারিত হয়ে যাবে।’

বিজ্ঞাপন

তিন বছরের চুক্তিতে কিছু নিয়মেরও পরিবর্তন আসতে পারে সেই আভাস দিলেন বিসিবি বস, ‘দীর্ঘ সময়ের জন্য দল দিলে ফ্র্যাঞ্চাইজিদের নিজেদের পরিকল্পনা ঠিক করার সময় পায়। সেটা বিবেচনা করে সামনে আগের মতো সব থাকবে, তাও না। কিছু কিছু পরিবর্তন আসতে পারে। আমরা সব বিষয়গুলো পরিস্কার করেই বিজ্ঞাপন দেবো। টার্মস ও কন্ডিশনগুলো কিছুদিনের মধ্যেই নির্ধারণ হয়ে যাবে।’

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন