বিজ্ঞাপন

আলোচনায় আদর-মাহি জুটি

October 11, 2022 | 5:21 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

বাংলা চলচ্চিত্রের এক সম্ভাবনাময় চিত্রনায়ক আদর আজাদ। সৈকত নাসির পরিচালিত ‘তালাশ’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে তিনি চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেন। সম্প্রতি মুক্তি পাওয়া ‘যাও পাখি বলো তারে’ ছবিতে তার আর মাহিয়া মাহির রসায়ন দর্শক ও সমালোচকদের বেশ প্রশংসা কুড়াচ্ছে। অধিকাংশ দর্শকই বলছে ছবিটিতে তারা দুজন অনেক ভালো করেছেন।

বিজ্ঞাপন

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা মোস্তাফিজুর রহমান মানিকের ‘যাও পাখি বলো তারে’ মুক্তির প্রথম দিন থেকেই দর্শক বেশ আগ্রহ নিয়ে দেখছেন। সিনেমার মজনু চরিত্রের আদরকে দর্শকরাও ইতিবাচকভাবে গ্রহণ করেছেন। তাকে নিয়ে এখন প্রযোজক ও নির্মাতারা নতুন করে ভাবতে শুরু করেছেন।

অন্যদিকে ছবিতে মাহির চরিত্রের নাম লাভলী। সবাই বলছে এক দশকের ক্যারিয়ার পেরিয়ে মাহির অভিনয় আগের চেয়ে অনেক বেশি পরিণত হয়েছে। সমালোচকরা বলছেন মাহি অনেক সাবলীল অভিনয় করেছেন

আদর বলেন, সিনেমাটি মুক্তির পর থেকেই সরাসরি প্রেক্ষাগৃহগুলোতে গিয়ে দর্শক প্রতিক্রিয়া জানার চেষ্টা করছি। এরই মধ্যে বেশকিছু প্রেক্ষাগৃহে গিয়ে দর্শকদের ভালোবাসায় মুগ্ধ হয়েছি। আমি সিনেমায় নবীন হলেও দর্শক ইতিবাচকভাবে নিয়েছে।

বিজ্ঞাপন

মাহি বলেন, এ ছবিটি আমার জীবনের অন্যতম সেরা ছবি। এখানে আমি জান প্রাণ দিয়ে অভিনয় করেছি। দর্শকরা আরেকটি ‘পোড়ামন’ পাবেন।

পরিচালক মানিক বলেন, এ সিনেমাটি একটি বিশুদ্ধ প্রেমের সিনেমা। অন্যরকম বন্ধুত্ব ও ভালোবাসার গল্প দেখবেন দর্শক। একজন দর্শকও যদি সিনেমাটি দেখে তাহলে তাদের মন ছুঁয়ে যাবে।

ক্লিওপেট্রা ফিল্মসের ব্যানারে নির্মিত এই সিনেমায় আরও অভিনয় করেছেন রাশেদ মামুন অপু, সুব্রত, মাহমুদুল ইসলাম মিঠু (বড়দা মিঠু), মাসুম বাশার, অভিনেত্রী রেবেকা রউফ, মিলি বাশার, লাবণ্য প্রমুখ। সিনেমাটির নির্বাহী প্রযোজক তমালিকা আকরাম।

বিজ্ঞাপন

জাহিদ হাসান অভির দি অভি কথাচিত্র পরিবেশিত ‘যাও পাখি বলো তারে’ সিনেমার কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন আসাদ জামান। এর গান লিখেছেন সুদীপ কুমার দীপ, এ মিজান ও সঞ্জীবন চক্রবর্তী। ব্যাকগ্রাউন্ড মিউজিক করেছেন ইমন সাহা।

গানের সঙ্গীত করেছেন জেকে মজলিশ, বেলাল খান ও রেজওয়ান শেখ এবং গানে কণ্ঠ দিয়েছেন বেলাল খান, কোনাল, ইলিয়াস হোসাইন, সায়েরা রেজা, মোহাম্মদ জসিউর রহমান সেতু ও বিন্দিয়া খান। সিনেমাটির লাইন প্রযোজক হিসেবে আছেন ইমদাদুল ইসলাম যিকরান।

সারাবাংলা/এজেডএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন