বিজ্ঞাপন

সুপ্রিম কোর্টে মোবাইল নেটওয়ার্ক চেয়ে রিট, ফের শুনানি ২ নভেম্বর

October 27, 2022 | 8:55 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে সব মোবাইল ফোন অপারেটরের নিরবিচ্ছিন্ন নেটওয়ার্ক চালু রাখার নির্দেশনা চেয়ে করা রিটের পরবর্তী শুনানি ২ নভেম্বর দিন ধার্য করেছেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) এ বিষয়ে রাষ্ট্রপক্ষ, বিটিআরসি এবং গ্রামীণফোনের সময় আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

এ বিষয়ে রিটকারী আইনজীবী হুমায়ূন কবির পল্লব জানান, আগামী বুধবার (২ নভেম্বর) পর্যন্ত রাষ্ট্রপক্ষ, বিটিআরসি এবং গ্রামীণফোন সময় নিয়েছে। ওইদিন এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে।

এর আগে বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সকালে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ এবং সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বার এসোসিয়েশন) এলাকার সব জায়গায় সব মোবাইল অপারেটরের নেটওয়ার্ক সংযোগ পুনঃস্থাপন, বিরামহীনভাবে চলমান রাখা এবং ওই এলাকায় দ্রুত মাত্রার ইন্টারনেট সংযোগ নিরবিচ্ছিন্ন রাখার নির্দেশনা রিট করা হয়। ‘ল অ্যান্ড লাইফ ফাউন্ডেশনের’ পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী হুমায়ূন কবির পল্লব এই রিট দায়ের করেন।

বিজ্ঞাপন

রিটে ডাক ও টেলিযোগাযোগ সচিব, বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন (বিটিআরসি), গ্রামীণফোন লিমিটেড, রবি অজিয়াটা লিমিটেড, বাংলালিংক লিমিটেড, টেলিটক বাংলাদেশ লিমিটেডসহ সংশ্লিষ্টদের বিবাদী করা।

এর আগে বুধবার (২৬ অক্টোবর) এ বিষয়ে লিগ্যাল নোটিশ পাঠিয়েছিলেন আইনজীবী হুমায়ূন কবির পল্লব।

নোটিশ পাঠানোর পর তিনি বলেছিলেন, সুপ্রিম কোর্ট এবং সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশন এলাকায় সব মোবাইল নেটওয়ার্ক সংযোগ পুনঃস্থাপন এবং বিরামহীনভাবে চলমান রাখার জন্য বিটিআরসি, গ্রামীণফোনসহ সব মোবাইল অপারেটর কোম্পানিকে আইনি নোটিশ পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেছিলেন, সুপ্রিম কোর্ট একটি গুরুত্বপূর্ণ জায়গা। এখানে বিচারপতি, আইনজীবী, বিচারপ্রার্থী ও সাংবাদিক সবাই আসেন। তারা জরুরি মুহূর্তে ফোন করে কেউ কাউকে পাচ্ছেন না। এমন বাস্তবতায় আমরা আইনি (লিগ্যাল) নোটিশ পাঠিয়েছি। ১২ ঘণ্টার মধ্যে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে নিরবিচ্ছিন্ন নেটওয়ার্ক সংযোগ চালু করা না হলে এর প্রতিকার চেয়ে আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে।

নির্ধারিত সময়ের মধ্যে নোটিশের জবাব না পেয়ে বৃহস্পতিবার (২৭ অক্টোবর) হাইকোর্টে রিট দায়ের করেন আইনজীবী হুমায়ূন কবির পল্লব।

সারাবাংলা/কেআইএফ/এনইউ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন