বিজ্ঞাপন

শাপলার বিরহী ভাবের গান ‘শেষবার’

November 17, 2022 | 4:54 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

বিরহী ভাবের আরেকটি মৌলিক গান নিয়ে দর্শক-শ্রোতাদের সামনে হাজির হয়েছেন প্রজন্মের সুপরিচিত শিল্পী শাপলা পাল। ‘শেষবার’ শিরোনামে এই গানটি সম্প্রতি শিল্পীর নিজের ইউটিউব চ্যানেলে প্রকাশ হয়েছে। গানটির কথা ও সুর করেছেন কোলকাতার অভ্রদিপ্ত ব্যানার্জি। সঙ্গীত আয়োজনে ছিলেন মানির উদ্দিন। চট্টগ্রামসহ দেশের বিভিন্ন নান্দনিক লোকেশনে ধারণ করা ভিডিও সম্পাদনায় ছিলেন বিবেক সুমন ও সাখাওয়াত হোসেন।

বিজ্ঞাপন

ইউটিউবে গানটি প্রকাশের পর সারাবাংলার সঙ্গে কথা হয়েছে শিল্পী শাপলা পালের। তিনি জানালেন, শুরুতেই গানটি প্রচুর ভিউয়ারের নজর কেড়েছে।

শাপলা জানালেন, এটি তার ১৫তম মৌলিক গান। ‘বন্ধু চল ফিরে যাই’ শিরোনামে গত আগস্টে বন্ধু দিবসে তার ১৪তম মৌলিক গানটি প্রকাশ হয়েছিল।

বিজ্ঞাপন

‘শেষবার গানটি মূলত রোমান্টিক গান, তবে বিরহের। আমি এই প্রজন্মের শিল্পী। আমার প্রকাশিত অন্যান্য গানগুলো নিয়ে শ্রোতাদের কাছ থেকে যে ধরনের ফিডব্যাক পেয়েছি অর্থাৎ আমার কাছে শ্রোতারা যে ধরনের গান আশা করেন এটি মুলত সেই ধরনের একটি গান। আশা করি সব শ্রোতাদের এই গান ভালো লাগবে।’

নিজেকে সবসময় নতুনভাবে তুলে ধরতে স্বাচ্ছন্দ্যের কথা জানিয়ে তিনি বলে, ‘আমার প্রতিটি গানে চেষ্টা করি কিছুটা পরিবর্তন আনতে। সবার ভালোবাসা পেলে সামনে আরো নতুন গান নিয়ে আসবো। গানের ভুবনে থাকতে চাই সবসময়। কারণ গানই আমার প্রাণ।’

বিজ্ঞাপন

শাপলার একক অ্যালবাম ‘স্বপ্নতরী’ও শ্রোতাদের মাঝে সাড়া ফেলেছিল। ২০১৯ সালের শুরুতে শাপলার নিজের ইউটিউব চ্যানেলে প্রকাশিত ‘ধোঁয়ার শহর’ গানটি এই অ্যালবামেরই গান। শিল্পী জানান, স্বপ্নতরীতে আহমেদ রাজীবের লেখা ও সুরে ছয়টি গান আছে। অ্যালবামটি ইতোমধ্যে জিপি মিউজিক ও ইয়োন্ডার মিউজিকে জায়গা করে নিয়েছে। আন্তর্জাতিকভাবে এপল মিউজিক স্টোর-এও গানটি পাওয়া যাচ্ছে। চলতি বছরের মধ্যেই কোলকাতা থেকে আরও চারটি গান রিলিজের প্রস্তুতি চলছে।

এদিকে গেল দুর্গাপূজায় শাপলা পালের কন্ঠে ‘বাজলো তোমার আলোর বেণু’ গানটিও শ্রোতাদের মন জয় করে নেয়। গানটির সঙ্গীত আয়োজন করেন কাজী নওরিন। ভিডিও সম্পাদনায় সালেহ জন এবং নির্দেশনায় ছিলেন অরজিৎ চৌধুরী।

শাপলা পাল মূলত নজরুল সঙ্গীতশিল্পী। তবে এখন ক্ল্যাসিক্যালের ওপর তিনি তালিম নিচ্ছেন সুজিত মুস্তাফার কাছে। পাশাপাশি গীটার শিখছেন রিচার্ড কিশোরের কাছে। আর নজরুল সঙ্গীত শিল্পী প্রিয়াঙ্কা গোপের কাছে তালিম নেওয়া তো অব্যাহত রেখেছেনই। দেশে এবং দেশের বাইরে মঞ্চে এবং টেলিভিশন চ্যানেলে সমান তালে গান করে চলেছেন।

বিজ্ঞাপন

শাপলা জানালেন, তার গান শুনতে হলে ঘুরে আসতে হবে : website: https://www.shaplapaulmusic.com অথবা Facebook: https://www.facebook.com/Shapla.Singer.Official এবং YouTube: https://www.youtube.com/c/ShaplaPaul – লিংকে।

সারাবাংলা/আরডি/এএসজি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন