বিজ্ঞাপন

শেষ ম্যাচ জিতেও বিশ্বকাপ থেকে বাংলাদেশের বিদায়

January 25, 2023 | 8:19 pm

স্পোর্টস ডেস্ক

অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার সিক্স থেকে বিদায় নিতে হলো বাংলাদেশকে। সুপার সিক্সের শেষ ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ৫ উইকেটের জয় তুলে নিয়েছে বাংলাদেশ। তবে রানরেটে পিছিয়ে থাকার কারণে বাদ পড়তে হলো বাংলাদেশকে।

বিজ্ঞাপন

রানরেটে ভারত ও অস্ট্রেলিয়ার থেকে বেশ পিছিয়ে ছিল বাংলাদেশ। সমীকরণ ছিল শেষ ম্যাচে আরব আমিরাতকে ১৫৮ রানের ব্যবধানে হারাতে হবে। আর অস্ট্রেলিয়াকে টপকে মেয়েদের অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে যেতে পারত বাংলাদেশ। তবে টস হেরে সেই স্বপ্ন শেষ হয়ে যায় বাংলাদেশের। টসে জিতে আজ ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় সংযুক্ত আরব আমিরাত।

আর পরে ব্যাট করে ৫ উইকেটের ব্যবধানে জিতলেও আর সেমিফাইনাল খেলা হলো না বাংলাদেশের।

প্রথমে ব্যাট করে বাংলাদেশের বোলিং তোপের মুখে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ৬৯ রান তুলতে পারে সংযুক্ত আরব আমিরাত। বাংলাদেশের হয়ে ৪ ওভারে ১৪ রানের বিনিময়ে ৩ উইকেট নেন রাবেয়া খান। এছাড়া ৪ ওভারে ১৬ রান দিয়ে দুটি উইকেট নেন মারুফা আক্তার। আমিরাতের হয়ে সর্বোচ্চ ২৯ রান করেন লাভন্যা কেনি।

বিজ্ঞাপন

৭০ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার মিস্টি সাহাকে হারায় বাংলাদেশ। এরপর চতুর্থ ও পঞ্চম ওভারে দলীয় ২১ ও ২২ রানের মাথায় যথাক্রমে আফিয়া প্রত্যাশা আর সুমাইয়া আক্তারকে হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। তবে চতুর্থ উইকেটে দলের হাল ধরেন স্বর্ণা আক্তার এবং রাবেয়া খান। এই জুটি থেকে ৪৬ রান আসে। আর তাতেই জয়ের ভীত গড়ে টাইগ্রেসরা। তবে জয় থেকে মাত্র দুই রান দূরে থাকতে রাবেয়া (১৪) আর স্বর্ণা ১৯ বলে ৪টি চার আর দুটি ছক্কায় ৩৮ রান করে ফেরেন। এরপর উন্নতি আক্তার ব্যাট হাতে এসে বাংলাদেশকে জয় এনে দেন।

৯.১ ওভারে ৫ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে নোঙর করে বাংলাদেশ দল।

অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা ৪টি ম্যাচের মধ্যে তিনটিতেই জয় বাংলাদেশের। তবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৫ উইকেটের বড় হারটাই কপাল পুড়িয়েছে টাইগ্রেসদের। এতেই রানরেটে পিছিয়ে পড়ে বাংলাদেশ। আর শেষ পর্যন্ত সুপার সিক্স থেকেই বিদায় নিতে হলো।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন