বিজ্ঞাপন

এবার উলভসের কাছে বিধ্বস্ত লিভারপুল

February 4, 2023 | 11:36 pm

স্পোর্টস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে নিজেদের বেহালদশা লিভারপুলের। শেষ চার ম্যাচে নেই কোনো জয়। তিন ম্যাচে হার আর ড্র বাকি একটিতে। এবার উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের কাছে ৩-০ গোলের ব্যবধানে বিধ্বস্ত হলো অল রেডরা। চলতি মৌসুমে এটি লিভারপুলের ৭তম হার।

বিজ্ঞাপন

ম্যাচের মাত্র ১২ মিনিটেই দুই গোল হজম করে লিভারপুল। এরপর দিশেহারা হয়ে খেলতে থাকা অল রেডরা ম্যাচে আর ফিরতে তো পারেইনি উল্টো ৭১তম মিনিটে এসে তৃতীয় গোল হজম করে তারা। এতেই লিভারপুলের বিপক্ষে লিগে টানা ১১ ম্যাচে হারের পর জয়ের স্বাদ পেল উলভস।

এই হারে লিগ টেবিলে সেরা চারে থাকার পথটা আরও কঠিন হয়ে গেল লিভারপুলের। ২০ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে দশম স্থানে আছে ইয়্যুর্গেন ক্লপের দল। তাদের চেয়ে ১০ পয়েন্ট বেশি নিয়ে চার নম্বরে নিউক্যাসল ইউনাইটেড। ২১ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে ১৫তম স্থানে উঠে এসেছে উলভারহ্যাম্পটন।

লিভারপুলের বিপক্ষে ম্যাচের শুরু থেকেই দারুণ গোছালো ফুটবল খেলতে থাকে উলভস। তৃতীয় মিনিটে মাথেউস কুনহার শট ফিস্ট করে ফেরান গোলরক্ষক আলিসন। মুহূর্ত বাদে পাবলো সারাবিয়ার শট যায় বাইরে। উলভস সমর্থকরা আনন্দে মেতে ওঠার উপলক্ষ পেয়ে যায় পঞ্চম মিনিটে। আত্মঘাতী গোল করে লিভারপুল।

বিজ্ঞাপন

ডান দিক থেকে আক্রমণে উঠেন পাবলো সারাবিয়া। এরপর বাইলাইন থেকে হাং চান হিং বল বাড়ান ডি বক্সে। এরপর সেখান থেকে ডি বক্সের ভেতর লিভারপুল ডিফেন্ডার জোয়েল মাতিপের পায়ে বল লেগে পোস্টের কোনায় লেগে গোললাইন পার করে। গোলরক্ষক অ্যালিসন বেকার ঝাঁপিয়ে পড়েও রুখতে পারেননি বল।

এরপর ১২তম মিনিটে এসে দ্বিতীয় ধাক্কা খায় অল রেডরা। বাইলাইনের একটু উপর থেকে কুনহার পাস এক ডিফেন্ডারের হেডের পর কিলম্যানও হেডে চেষ্টা করেন লক্ষ্যভেদের। কিন্তু তা ব্লক হওয়ার পর বল চলে যায় ক্রেইগ ডসনের পায়ে; এই ইংলিশ ডিফেন্ডার জোরাল শটে খুঁজে নেন জাল। উলভারহ্যাম্পটনের হয়ে অভিষেকেই গোল পেলেন তিনি।

বিজ্ঞাপন

ম্যাচের মাত্র ১২ মিনিটের মাথায় ২-০ গোলে এগিয়ে যায় উলভস। এরপর নিজেদের একটু গুছিয়ে নেওয়ার চেষ্টা করতে থাকে অল রেডরা। বিরতির আগে ডারউইন নুনেজ, মোহাম্মদ সালাহ, কোডি গাকপোরা কিছুই করতে পারেননি।

তবে দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোছালো ফুটবলে আক্রমণ শানাতে থাকে অল রেডরা। ৫০তম মিনিটে নাবি কেইতার নিচু শটে অ্যান্ডি রবার্টসনের ফ্লিক গোললাইনের একটু উপর থেকে ফেরান এক ডিফেন্ডার। রবার্টসনের ফিরতি শট ব্লক করেন কিলম্যান। কিছুক্ষণ পর ডি বক্সের ভেতর থেকে দারুণ এক শট নেন মোহাম্মদ সালাহ কিন্তু তার শট রুখে দেন উলভস ডিফেন্ডার। ৬২তম মিনিটে গাপকোর পাস ধরে সালাহর বাঁ পায়ের শট যায় দূরের পোস্ট ঘেঁষে। এরপর সুযোগ নষ্ট করেন নুনেজও।

সুযোগ নষ্টের মহড়ায় ম্যাচে আর ফেরা হয়নি লিভারপুলের। উল্টো ৭১তম মিনিটে মাঝমাঠে জো গোমেজ ও স্টেফান বাইচেতিস আটকাতে পারেননি জোয়াও মোতিনিহোকে। এই পর্তুগিজ মিডফিল্ডারের পাস ধরে বক্সে আড়াআড়ি ক্রস বাড়ান আদামা ত্রাওরো। নিখুঁত টোকায় বাকি কাজ সারেন রুবেন নেভেস। আর তাতেই ৩-০ গোলে এগিয়ে গিয়ে ম্যাচে জয় নিশ্চিত করে উলভারহ্যাম্পটন। শেষ পর্যন্ত ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্স।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন