বিজ্ঞাপন

জার্মান কাপ থেকে বায়ার্নের বিদায়

April 5, 2023 | 10:02 am

স্পোর্টস ডেস্ক

নতুন কোচ থমাস তুখেলের অধীনে বায়ার্ন মিউনিখের মধুচন্দ্রিমা চললো মাত্র এক ম্যাচ। দ্বিতীয় ম্যাচে এসেই ফ্রেইবুর্গের কাছে হেরে বাদ পড়তে হলো জার্মান কাপ থেকে। শুরুতে এগিয়ে গিয়েও শেষ সময়ে গোল হজম করে বিদায় নিতে হলো বাভারিয়ানদের। অ্যালিয়েঞ্জ অ্যারেনায় মঙ্গলবার রাতে ডিএফবি পোকালের কোয়ার্টার ফাইনালে ফ্রেইবুর্গের কাছে ২-১ গোলে হেরেছে বায়ার্ন।

বিজ্ঞাপন

জার্মানির দ্বিতীয় সেরা প্রতিযোগিতাটির সর্বোচ্চ ২০ বারের চ্যাম্পিয়ন বায়ার্ন। শক্তিতে প্রতিপক্ষের চেয়ে নিশ্চিতভাবেই অনেক এগিয়ে তারা। ঘরের মাঠে খেলার বাড়তি সুবিধাও ছিল তাদের পক্ষে।

ঘরের মাঠের বাড়তি সুবিধা কাজে লাগিয়ে ম্যাচের ১৯ মিনিটের মাথায় এগিয়ে যায় বায়ার্ন। ফ্রেঞ্চ ডিফেন্ডার ডায়োট উপমেকানোর গোলে লিড নেয় বাভারিয়ানরা। তবে ছেড়ে কথা বলছিল না ফ্রেইবুর্গও। গোল হজমের মিনিট আটেক পর জার্মান মিডফিল্ডার নিকোলাস হেফলারের বুলেট গতির শটে লক্ষ্যভেদ করে ফ্রেইবুর্গ। ম্যাচে ১-১ গোলে সমতায় ফেরে।

খেলার সময় যতই শেষের দিকে এগোচ্ছিল বায়ার্নের আক্রমণের ধার ততই বাড়ছিল। গোলের জন্য মরিয়া হয়ে খেলতে থাকে বাভারিয়ানরা। আসে বেশ কয়েকটি সুযোগ তবে একের পর এক সুযোগ হাতছাড়া করতে থাকে বায়ার্ন। আর তারই খেসারত দিতে হলো ম্যাচের অন্তিম মুহূর্তে এসে।

বিজ্ঞাপন

নির্ধারিত ৯০ মিনিট শেষে যোগ করা অতিরিক্ত সময়ের তৃতীয় মিনিটে ভুল করে বসে বায়ার্ন। নিজেদের ডি বক্সের ভেতর জামাল মুসিয়ালার হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সফল স্পট কিকে ফেভারিটদের বিদায় করে দেন ফ্রেইবুর্গের জার্মান ফরোয়ার্ড লুকাস হুলা।

আগামী শনিবার লিগে আবার ফ্রেইবুর্গের মুখোমুখি হতে যাচ্ছে বায়ার্ন। আর তার তিন দিন পর চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে তারা খেলবে ম্যানচেস্টার সিটির বিপক্ষে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন