বিজ্ঞাপন

তুরস্কের প্রধানমন্ত্রীর সঙ্গে খালেদার বৈঠক মঙ্গলবার

December 18, 2017 | 8:51 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: তুরস্কের প্রধানমন্ত্রী বিনালি ইলদিরিমের সঙ্গে মঙ্গলবার সন্ধ্যায় বৈঠক করবেন বিএনপর চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। রাজধানীর হোটেল সোনারাগাঁওয়ে এ বৈঠক হবে।

সোমবার সন্ধ্যায় সারাবাংলাকে এ তথ্য জানান বিএনপির চেয়ারপারসনের প্রেসউইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার।

বৈঠকে খালেদা জিয়ার সঙ্গে থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, চেয়ারপারসনের উপদেষ্টা রিয়াজ রহমান, সাবিহ উদ্দিন আহমেদ ও ইনামুল হক চৌধুরী।

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে দুই দিনের রাষ্ট্রীয় সফরে সোমবার রাতে বাংলাদেশে এসেছেন তুরস্কের প্রধানমন্ত্রী বিনালি ইলদিরিম। বাংলাদেশ সফরকালে রোহিঙ্গা শরণার্থী শিবিরে গিয়ে বর্তমান পরিস্থিতি সম্পর্কে খোঁজ-খবর নেবেন তিনি।

তুরস্কের প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে শনিবার এক বিবৃতিতে জানানো হয়, তুর্কি প্রধানমন্ত্রী বাংলাদেশের সরকার প্রধান ও সংশ্লিষ্টদের সঙ্গে সাক্ষাৎ শেষ করে কক্সবাজার শরণার্থী শিবির পরিদর্শনে যাবেন। সেখানে অবস্থান নেওয়া নির্যাতিত রোহিঙ্গাদের খোঁজ-খবর নেবেন। পাশাপাশি তুরস্কের ত্রাণ কার্যক্রমও প্রত্যক্ষ করবেন।

উল্লেখ্য, চলতি বছরের ২৫ আগস্ট থেকে মিয়ানমারের সরকারি সেনা ও স্থানীয় উগ্রপন্থী বৌদ্ধরা আরাকান মুসলমানদের ওপর জঘন্য হত্যাকাণ্ডে শুরু করে। প্রাণ বাঁচাতে এ পর্যন্ত ৮ লাখ ছাব্বিশ হাজার রোহিঙ্গা বাংলাদেশের সীমান্ত এলাকা কক্সবাজার শরণার্থী শিবিরে আশ্রয় নিয়েছে।

বিজ্ঞাপন

সংশ্লিষ্টরা বলছেন, তুরস্কের প্রধানমন্ত্রীর বাংলাদেশ সফরে দুই দেশের ভ্রাতৃত্বপূর্ণ ও বন্ধুত্বপূর্ণ সর্ম্পক বৃদ্ধি পাবে। সফরে রোহিঙ্গা সঙ্কটসহ আঞ্চলিক এবং আন্তর্জাতিক বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা হবে।

সারাবাংলা/এজেড

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন