বিজ্ঞাপন

বক্তব্যকালে গাজা ইস্যুতে বিব্রত বাইডেন

October 15, 2023 | 2:32 pm

আন্তর্জাতিক ডেস্ক

ওয়াশিংটন ডিসিতে একটি মানবাধিকার সংগঠনের জাতীয় প্রচারাভিযানের নৈশভোজে বক্তৃতা দেওয়ার সময় গাজা ইস্যুতে বিব্রতকর অবস্থায় পড়েন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। গতকাল শনিবার (১৪ অক্টোবর) রাতে বক্তব্য দেওয়ার সময় একজন ফিলিস্তিনের পক্ষের বিক্ষোভকারী তাকে গাজায় ইসরাইলি হামলা বন্ধের দাবি জানান। খবর আলজাজিরা।

বিজ্ঞাপন

প্রেসিডেন্ট বাইডেনের বক্তব্যের মধ্যে বিক্ষোভকারী বলেন, ‘গাজাকে বাঁচতে দেন, এখনই যুদ্ধবিরতি বাস্তবায়ন করেন।’ তবে বাইডেন বক্তৃতা চালিয়ে যান। তিনি বলেন, গাজায় বসবাসকারী বেশিরভাগ মানুষ ‘নিরীহ ফিলিস্তিনি পরিবার যারা হামাসের সঙ্গে কিছুই করতে চায় না।’

জো বাইডেনকে পুনরায় নির্বাচিত হতে হলে যুক্তরাষ্ট্রের ডেমোক্র্যাটদের বিশেষ করে কম বয়সের ভোটারদের সমর্থন পেতে হবে। তবে তাদের অধিকাংশই ফিলিস্তিনিপন্থী এবং তাদের ধারণা, গাজায় ফিলিস্তিনিদের সঙ্গে যা হচ্ছে তা ঠিক নয়।

বিষয়টি নিজ দলের মধ্যেই মার্কিন প্রেসিডেন্টের জন্য সমস্যা হয়ে দেখা দিয়েছে। ইতোমধ্যে প্রতিনিধি পরিষদের ডেমোক্র্যাটরা মার্কিন প্রেসিডেন্ট এবং সেক্রেটারি অফ স্টেটকে একটি চিঠি পাঠিয়েছেন। সেখানে তারা গাজায় অবিলম্বে খাদ্য, পানি এবং বিদ্যুৎ সরবরাহ পুনরায় চালু করতে এবং মানবিক সংকটের অবসান ঘটাতে ইসরাইলের সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রভাব ব্যবহার করতে বলেছেন।

বিজ্ঞাপন

আরও পড়ুন:

সারাবাংলা/এনএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন