বিজ্ঞাপন

সময় এলে আমরা পদক্ষেপ নেব: হিজবুল্লাহ

October 13, 2023 | 6:20 pm

আন্তর্জাতিক ডেস্ক

যখন কোনো পদক্ষেপের সময় আসবে, তখন তা নেওয়া হবে বলে সতর্ক করেছে লেবাননের সশস্ত্র সংগঠন হিজবুল্লাহ। সংগঠনটি এমন সময় এই ঘোষণা দিল, যখন ২৪ ঘণ্টার মধ্যে গাজা শহর খালি করার জন্য ১১ লাখ ফিলিস্তিনকে নির্দেশ দিয়েছে ইসরাইলের সামরিক বাহিনী। খবর আলজাজিরা।

বিজ্ঞাপন

শুক্রবার (১৩ অক্টোবর) লেবাননের রাজধানী বৈরুতে ফিলিস্তিনপন্থী সমাবেশে বক্তৃতাকালে হিজবুল্লাহ ডেপুটি চিফ শেখ নাইম কাসেম এ মন্তব্য করেন।

শেখ নাইম কাসেম বলেন, বিদেশি শক্তিগুলো তাদের (হিজবুল্লাহ) সাইডলাইনে থাকতে বললেও সশস্ত্র গোষ্ঠী ‘প্রস্তুত’। তারা তাদের নিজস্ব পরিকল্পনা অনুযায়ী ইসরাইলের বিরুদ্ধে সংঘর্ষে ‘ভূমিকা’ রাখবে।

তিনি আরও বলেন, আরব দেশ ও জাতিসংঘসহ প্রধান শক্তিগুলো হিজবুল্লাহকে ‘প্রত্যক্ষ ও পরোক্ষভাবে’ ইসরাইল ও হামাসের মধ্যে চলমান লড়াইয়ে ‘হস্তক্ষেপ না করতে’ বলেছে।

বিজ্ঞাপন

এর আগে, শুক্রবার ফিলিস্তিনের গাজা শহরের ১১ লাখের অধিক বেসামরিক নাগরিকদের ২৪ ঘণ্টার মধ্যে দেশটির দক্ষিণে স্থানান্তরিত করার আহ্বান জানিয়েছে ইসরাইলের সামরিক বাহিনী। শহরটিতে সম্ভব্য বড় ধরনের স্থল অভিযানের জন্য এই সতর্কতা জারি করা হয়েছে। ইত্যেমধ্যে সীমান্ত এলাকায় ট্যাঙ্কসহ যুদ্ধাস্ত্র মজুদ করেছে ইসরাইল।

এদিকে ছয়দিন ধরে চলা যুদ্ধে ইসরাইলের বিমান হামলায় গাজা ও পশ্চিম তীর মিলে মোট ১ হাজার ৫৬৮ জন ফিলিস্তিন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন ৭ হাজার ৭১২ জন। আর হামাসের হামলায় এখন পর্যন্ত ১ হাজার ৩০০ ইসরালি নিহত হয়েছেন এবং ৩ হাজার ২০০ জন আহত হয়েছেন।

গত শনিবার (৭ অক্টোবর) হামাসের হামলার পর গাজা উপত্যকায় এসব সরবরাহ বন্ধ করে দেয় ইসরাইল। এদিন অকস্মিক ইসরাইলে রকেট হামলা শুরু করে হামাস। ফিলিস্তিনিদের উপর গত কয়েক দশক ধরে চালানো পাশবিকতার জবাব দিতে ইসরাইলের উপর এই হামলা চালাচ্ছে বলে জানিয়েছে হামাস।

বিজ্ঞাপন

আরও পড়ুন:

সারাবাংলা/এনএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন