বিজ্ঞাপন

দেশে দু’দিন অনুশীলনের পর ভারতে ফিরছেন সাকিব

October 26, 2023 | 6:52 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

বিশ্বকাপ খেলতে বাংলাদেশ ক্রিকেট দল এখন ভারতে। এই সময়েই ঝটিকা সফরে বাংলাদেশে এসেছিলেন অধিনায়ক সাকিব আল হাসান। বুধবার (২৫ অক্টোবর) এবং বৃহস্পতিবার (২৬ অক্টোবর) অনুশীলন করেছেন সাকিবের শৈশবের কোচ নাজমুল আবেদিন ফাহিমের সঙ্গে। দু’দিন অনুশীলন শেষে আজই ভারতের ফিরছেন সাকিব।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) সন্ধ্যায় ঢাকা থেকে কলকাতায় দলের সঙ্গে যোগ দেবেন সাকিব। বিষয়টি নিশ্চিত করেছেন জাতীয় দলের ম্যানেজার রাবিদ ইমাম। তিনি বলেন, ‌’সাকিবের দুই দিনের ছুটি ছিল। ছুটি শেষ, এখন সে ফিরে আসছেন।’

বুধবার সকালে ঢাকা ফিরেই মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে যান সাকিব। ইনডোর স্টেডিয়ামে নাজমুল আবেদিন ফাহিমের সঙ্গে প্রায় তিন ঘণ্টা অনুশীলন করেছেন। পরেরদিন অর্থাৎ বৃহস্পতিবার সকালেও ইনডোর স্টেডিয়ামে দীর্ঘক্ষণ অনুশীলন করেন সাকিব।

সাকিবের হঠাৎ এই দেশে ফেরা নিয়ে আলোচনা-সমালোচনা দুটোই হচ্ছে। বিশ্বকাপে এখন পর্যন্ত ধুঁকছে বাংলাদেশ দল। পাঁচ ম্যাচ খেলে চারটিতেই বড় ব্যবধানে হেরেছে। দলের সঙ্গে এতো নামি দামি কোচ থাকতে দলকে এমন অবস্থায় রেখে অধিনায়কের দেশে ফেরাটা অনেকে সমালোচনা করছেন। আবার অনেকে ইতিবাচকভাবেও দেখছেন।

বিজ্ঞাপন

বিশ্বকাপে এখন পর্যন্ত অনুজ্জ্বল সাকিবের ব্যাট। চার ম্যাচে রান করেছেন মাত্র ৫৬। নাজমুল আবেদিন ফাহিম তার শৈশবের কোচ। ফলে অফ-ফর্ম কাটিয়ে উঠতে শৈশবের কোচের স্মরণাপন্ন হওয়াটাকে ইতিবাচক হিসেবেও দেখছেন কেউ কেউ।

এরই মধ্যে বিব্রতকর একটা পরিস্থিতিতেও অবশ্য পড়তে হয়েছে সাকিবকে। আজ সকালে মিরপুরে অনুশীলন শেষে বেরিয়ে যাওয়ার সময় তাকে দুয়ো দিয়েছেন সমর্থকরা। সাকিব স্টেডিয়ামের গেট দিয়ে বের হওয়ার সময় তাকে ‌’ভুয়া ‌ভুয়া’ বলে দুয়ো দিয়েছেন কিছু সমর্থক।

বাংলাদেশের পরবর্তী ম্যাচ খেলবে নেদারল্যান্ডসের বিপক্ষে। কলকাতার ইডেন গার্ডেন্সে ২৮ অক্টোবর মাঠে গড়াবে ম্যাচটা।

বিজ্ঞাপন

য়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

সারাবাংলা/এসএইচএস/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন