বিজ্ঞাপন

১৬ ঘণ্টায় ৬ গাড়ি ৯ স্থাপনায় আগুন, প্রাণ গেল ৪ জনের

January 6, 2024 | 2:16 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: চলতি মাসের ৫ তারিখ সন্ধ্যা ৬টা থেকে ৬ তারিখ সকাল ১০টা পর্যন্ত (১৬ ঘণ্টায়) সারাদেশে মোট ছয়টি যানবাহন ও নয়টি স্থাপনায় (১৪টি) আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এরমধ্যে একটি বৌদ্ধ মন্দির ও ৮টি শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে। ট্রেনের আগুনে পুড়ে মারা গেছে নারী শিশুসহ চারজন।

বিজ্ঞাপন

শনিবার (৬ জানুয়ারি) দুপুরে ফায়ার সার্ভিসের মিডিয়া কর্মকর্তা শাহজাহান শিকদার এসব তথ্য জানিয়েছেন।

তিনি জানান, ঢাকা সিটিতে একটি, নারায়ণগঞ্জে একটি, গাজীপুর সদরে দুইটি, কালিয়াকৈরে একটি, সিলেট বিভাগে দুইটি (দক্ষিণ সিলেট, চুনারুঘাট), চট্টগ্রাম বিভাগে চারটি (রামুতে একটি, ফেনীতে একটি, সীতাকুন্ডে একটি, চট্টগ্রাম সিটিতে একটি) ময়মনসিংহ বিভাগে তিনটি (নান্দাইলে একটি, গফরগাঁওয়ে একটি, শেরপুরে একটি) আগুন লাগার ঘটনা ঘটে। এসব অগ্নিকাণ্ডে ট্রেন একটি (৪টি বগি), পিকআপ দুইটি, ট্রাক একটি, কাভার্ডভ্যান দুইটি, বৌদ্ধ মন্দির একটি ও আটটি শিক্ষা প্রতিষ্ঠান পুড়ে যায়। অগ্নিকাণ্ডের এসব ঘটনায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ৩২টি ইউনিট ও ১৫১ জন জনবল কাজ করেছে।

বিজ্ঞাপন

শাহজাহান শিকদার আরও জানান, ৫ জানুয়ারি ৬টা ১৮ মিনিটে নারায়ণগঞ্জ ফতুল্লা পঞ্চবটি মোড়ে একটি পিকআপ ভ্যানে আগুন ও ৯টা ৫ মিনিটে রাজধানীর গোপীবাগ এলাকায় ঢাকাগামী বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন দেয় দুর্বৃত্তরা।

৬ জানুয়ারি রাত ১২টা ৫ মিনিটে হবিগঞ্জের চুনারুঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে, রাত ১টা ২৪ মিনিটে গাজীপুর সদরে পূর্ব চন্দনা প্রাথমিক বিদ্যালয়ে এবং রাত ২টা ৪৪ মিনিটে গাজীপুর টিএনটি আদর্শ উচ্চ বিদ্যালয়ে আগুন লাগে। রাত ২টা ৪৪ টা সিলেট দক্ষিণ সাত মাইল এলাকায় একটি ট্রাকে আগুন লাগার ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

এছাড়াও রাত ২টা ৪৫ মিনিটে লালপুর ফেনী সদরে দুটি কাভার্ড ভ্যানে, রাত ২টা ৫০ মিনিটে রামু বৌদ্ধ মন্দিরে, রাত ৪ টা ৩৩ মিনিটে গফরগাঁও প্রাথমিক বিদ্যালয়ে, ভোর ৫টায় চট্টগ্রাম সিটির নিশ্চিন্তপাড়া প্রাথমিক বিদ্যালয়ে, ভোর ৫টা ৫০ মিনিটে সীতাকুন্ড মোস্তফা ফিলিং স্টেশনের সামনে একটি পিকআপে, সকাল ৬টা ৩৪ মিনিটে শেরপুর বাজিতখিলা প্রাথমিক বিদ্যালয়ে, সকাল ৮টা ৫মিনিটে কালিয়াকৈর প্রাথমিক বিদ্যালয়ে এবং সকাল ৯টা ১৫ মিনিটে ময়মনসিংহ, হরিপুর প্রাথমিক বিদ্যালয়ে আগুন দেয় দুর্বৃত্তরা।

সারাবাংলা/ইউজে/এনইউ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন