বিজ্ঞাপন

‘দ্রব্যমূল্য কমাতে অ্যাকশন নিতে হবে কৌশলে’

January 29, 2024 | 4:29 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দ্রব্যমূল্য কমাতে যে অ্যাকশন নেওয়া দরকার সেটা নিতে হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বিজ্ঞাপন

তিনি বলেন, শুধু হুমকি-ধামকি দিয়ে সমস্যার সমাধান হবে না। যে অ্যাকশনের দরকার সে অ্যাকশন আমাদের নিতে হবে। তবে অ্যাকশন নিতে হবে কৌশল অবলম্বন করে। কারণ আমাদের দেশের বাস্তবতায় সবকিছু ডান্ডা মেরে ঠান্ডা করা যায় না। আমাদের পজিটিভ অ্যাকশনে যেতে হবে।

সোমবার (২৯ জানুয়ারি) দুপুরে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

বিএনপির কালো পতাকা মিছিলের প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, আমি যতদূর জানি স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন যে কালো পতাকা মিছিলের অনুমতি স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে নিতে হবে। বেআইনিভাবে তারা কিভাবে করে এটা এটা উদ্ভূত পরিস্থিতিতে আইন প্রয়োগকারী সংস্থায়ী দেখবে?

বিজ্ঞাপন

আগামীকাল দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন শুরু হবে, এই সংসদের চ্যালেঞ্জ কী হবে? েএমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সংসদ আগামীকাল বসবে। সংসদের চ্যালেঞ্জ জনগণের স্বার্থ। এখন আমাদের প্রায়োরিটি হচ্ছে দ্রব্যমূল্য। মানুষের ক্রয়ক্ষমতা, সর্বোপরি বাজার নিয়ন্ত্রণ ; এই বিষয়টা চ্যালেঞ্জ।

তিনি বলেন, সংসদ সদস্যরা জনগণের প্রতিনিধি। এই সমস্যাগুলি এখন জনগণের নিত্যদিনের সমস্যা। কাজেই এখন চ্যালেঞ্জ হবে এটাই।

বিগত সময়েও ব্যবসায়ী বাজার নিয়ন্ত্রণে সরকারকে প্রতিশ্রুতি দিয়েছিল কিন্তু কাজের কাজ হয়নি? এবার কি হবে? জবাবে ওবায়দুল কাদের বলেন, দেখুন, মিষ্টি কোথায় সব সময় চিড়ে ভিজে না। কথা যেভাবে বলতে হয় সেভাবে বলতে হবে। যে অ্যাকশনের দরকার সে অ্যাকশন নিতে হবে। শুধু হুমকি ধামকি দিয়ে সমস্যার সমাধান হবে না। এখানে অ্যাকশন নিতে হবে। কিন্তু তা কৌশল অবলম্বন করে। কারণ আমাদের দেশের বাস্তবতা, এই বাস্তবতায় সবকিছু ডান্ডা মেরে ঠান্ডা করা যায় না। এটাও বুঝতে হবে কথায় কথায় কাউকে ধমক দিলেও সমস্যার সমাধান হবে না। আমাদের পজিটিভ অ্যাকশনে যেতে হবে। এজন্য যারা দায়ী তাদের বিরুদ্ধে আমরা পজিটিভ অ্যাকশনে যাব।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, এসএম কামাল হোসেন, সুজিত রায় নন্দী, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য আমিরুল আলম মিলন প্রমুখ উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এনআর/এনইউ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন