বিজ্ঞাপন

চারশ রান করতে চান লিটন

February 25, 2024 | 9:35 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

চলতি বিপিএলে লিটন দাসের শুরুটা হয়েছিল ভূতুড়ে। প্রথম পাঁচ ম্যাচে রান করেছিলেন মাত্র ৩৭। স্ট্রােইকরেট স্রেফ ৭৫। তবে তারপর ঘুরে দাঁড়িয়েছেন দুর্দান্তভাবে। লিটন এখন চারশো রান করে টুর্নামেন্ট শেষ করার স্বপ্ন দেখছেন।

বিজ্ঞাপন

প্রথম পাঁচ ম্যাচে ৩৭ রান করা লিটন পরের সাত ম্যাচে ১৪০.৮৮ স্ট্রাইকরেটে করেছেন ২৫৫ রান। সব মিলিয়ে তার রান ১২ ম্যাচে ২৪.৩৩ গড়ে ২৯২। কুমিল্লা ভিক্টোরিয়ান্স ফাইনালে উঠলে আরও দুই অথবা তিনটি ম্যাচ খেলার সুযোগ পাবেন লিটন। সেই ম্যাচগুলোতে পারফর্ম করে নিজের রানকে চারশোর ওপারে নেওয়ার টার্গেট কুমিল্লার অধিনায়কের।

আগামীকাল মঙ্গলবার (২৬ ফেব্রায়ারি) প্রথম কোয়ালিফায়ার ম্যাচে রংপুর রাইডার্সের মুখোমুখি হবে কুমিল্লা। তার আগে আজ অনুশীলনে ঘাম ঝড়িয়েছেন কুমিল্লার ক্রিকেটাররা। অনুশীলনের ফাঁকে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এসব কথা বলেন লিটন।

এক প্রশ্নের উত্তরে লিটন বলেন, ‘প্রতিটা ব্যাটসম্যান প্রতিদিন রান করবে না। এটাই সত্যি। খুবই যে খারাপ খেলেছি, তাও না। প্রায় তিনশ রানের কাছাকাছি চলে গেছি। যে ভালো খেলেছে, তার হয়তো চারশ রান বা এমন কিছু। এখনও হয়তো দুইটা খেলা বাকি আছে। দেখা যাক…। আমি যদি নিজের পারফরম্যান্সটা করতে পারি, অবশ্যই চারশোর বেশি করার সুযোগ থাকবে।’

বিজ্ঞাপন

‘আগেও বলেছি, টুর্নামেন্টটা অনেক লম্বা। এখানে একজন ব্যাটসম্যান বা বোলার দুই-তিন ম্যাচ খারাপ খেললেও ঘুরে দাঁড়ানোর সুযোগ সবসময়ই থাকে। আমারও মনে হয়, এই জিনিসটাই ছিল। অনুশীলন করেছি, কঠোর পরিশ্রম করেছি। বলব না যে, শতভাগ ফল পেয়েছি। তবে উন্নতির অনেক জায়গা আছে। আমি কাজ করে যাচ্ছি।’-যোগ করেছেন লিটন।

কাল মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শক্তিশালী রংপুর রাইডার্সের মুখোমুুখি হবে কুমিল্লা। খেলাটা মাঠে গড়াবে সন্ধ্যা সাড়ে ৬টায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন