বিজ্ঞাপন

শান্তর কাছেও লিটনের অমন আউটের ব্যাখ্যা নেই

March 25, 2024 | 5:55 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

শ্রীলংকার দ্বিতীয় ইনিংস শেষ হওয়ার আগেই সিলেট টেস্টের ভাগ্য অনেকটা নির্ধারন হয়ে গিয়েছিল। বাংলাদেশ যে হারতে যাচ্ছে সেটা বুঝাই যাচ্ছিল। কিন্তু বিশাল লিডের জবাব দিতে নেমে বাংলাদেশি ব্যাটাররা যেভাবে একের পর এক উইকেট বিলিয়ে দিয়ে এসেছেন সেটা বিস্ময়কর। বিশেষ করে অভিজ্ঞ লিটন দাসের আউটটা লেগেছে সবচেয়ে দৃষ্টিকটু।

বিজ্ঞাপন

দুই ইনিংস মিলিয়ে ৫১১ রানে পিছিয়ে ছিল বাংলাদেশ। যার জবাব দিতে নেমে ৩৭ রানে চার চারটি উইকেট হারিয়ে ধুঁকছিল স্বাগতিকরা। সেই সময়ে ব্যাটিং করতে নেমে একজন প্রতিষ্ঠিত ব্যাটার হিসেবে যেভাবে উইকেট ছুড়ে দিয়ে এসেছেন লিটন তা সমালোচনার ঝড় তুলেছে।

ক্রিজে নেমে প্রথম বলেই বিশ্ব ফের্নান্দোকে স্টেপ আউট করে খেলতে গিয়েছিলেন লিটন। ক্রিজ ছেড়ে দুই পা বেরিয়ে এসে ব্যাট চালান ছক্কার খোঁজে। বল বাতাসে ভেসে জমা পড়ে অ্যাঞ্জেলো ম্যাথুসের হাতে, আউট। যেন ওয়ানডে বা টি-টোয়েন্টিতে শেষ ওভারের খেলা চলছিল!

লিটন যেভাবে আউট হয়েছেন পরিস্থিতি বিচারে সেটা কাণ্ডজ্ঞানহীনতার পরিচয়। এমন আউটের ব্যাখ্যা নেই অধিনায়ক নাজমুল হোসেন শান্তর কাছেও। আজ ম্যাচ শেষে লিটনের আউট প্রসঙ্গে শান্ত বলেন, ‘লিটনের আউটটা নিয়ে আসলে আমি বলতে পারব না। লিটনই ভালো ব্যাখ্যা দিতে পারবে। তবে হ্যাঁ, সাধারণত টেস্ট ক্রিকেটে এ ধরনের আউট খুব একটা দেখা যায় না।’

বিজ্ঞাপন

শুধু সিলেট টেস্টে নয়, লিটনের খারাপ সময় যাচ্ছে অনেকদিন যাবতই। খারাপ সময়ে লিটনের পাশে থাকার বার্তা দিয়েছেন অধিনায়ক শান্ত। বলেছেন, ‘শেষ ওয়ানডেতে যখন লিটন ছিল না, আমরা ওর বিরতির কথাই চিন্তা করেছি। কারণ ও অনেক গুরুত্বপূর্ণ খেলোয়াড়। আমাদের দলের অন্যতম সেরা ব্যাটার এখন পর্যন্ত। হ্যাঁ, কয়েকটা ইনিংস খারাপ গেছে। আমাদের উচিৎ এ সময়টায় তার পাশে থাকা। কোচিং স্টাফ থেকে শুরু করে খেলোয়াড় সবাই ওকে সমর্থন করছে। সে নিজেও এটা নিয়ে চিন্তা করছে। আমি খুবই আশাবাদী পরের ম্যাচে লিটন খুব ভালো করতে পারবে।’

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন