বিজ্ঞাপন

ম্যাড়ম্যাড়ে ড্র ম্যানসিটি-আর্সেনাল ম্যাচ

April 1, 2024 | 1:35 am

স্পোর্টস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা লড়াই চলছে ত্রিমুখী। শিরোপার দৌড়ে এগিয়ে যাওয়ার লড়াই ছিল ইতিহাদ স্টেডিয়ামে ম্যানচেস্টার সিটি ও আর্সেনালের মধ্যে। দুই হেভিওয়েট দলের লড়াইটা ম্যাড়ম্যাড়েই ছিল। গোলের দেখা পায়নি দুই দলের কেউই। আর তাতেই ম্যাচ শেষ হয়েছে গোলশূন্যতে। শেষ পর্যন্ত পয়েন্ট ভাগাভাগি করেই সন্তুষ্ট থাকতে হলো আর্সেনাল ও ম্যানচেস্টার সিটিকে।

বিজ্ঞাপন

মৌসুমে দুই দলের প্রথম দেখায় এমিরেটসে ঘরের মাঠে সিটিকে ১-০ গোলে হারিয়েছিল আর্সেনাল। তবে ইতিহাদ স্টেডিয়ামে রোববার রাতের এই গোলশূন্য ড্রয়ে লিগ টেবিলের শীর্ষে থেকেই সপ্তাহ শেষ করতে যাচ্ছে লিভারপুল। এই ম্যাচের আগে ব্রাইটনকে ২-১ গোলে হারিয়ে পয়েন্ট তালিকায় চূড়ায় ওঠে ইয়্যুর্গেন ক্লপের দল।

২৯ ম্যাচে ৬৭ পয়েন্ট লিভারপুলের। দুই পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আর্সেনাল। ৬৪ পয়েন্ট নিয়ে তিন নম্বরে ম্যানচেস্টার সিটি।

ঘরের মাঠে পেপ গার্দিওলার দল ম্যাচের ৭২ শতাংশ বল দখলে রেখে আক্রমণ চালায়। আর্সেনালের গোল বরাবর ১২টি শট নিয়েও লক্ষ্যে রাখতে পারে কেবল একটিই। অন্যদিকে ছয়টি শট নেওয়া আর্সেনাল লক্ষ্যে রাখে কেবল দুটি।

বিজ্ঞাপন

ম্যাচের শুরুতেই অবশ্য সুযোগ পেয়েছিল সফরকারীরা। সপ্তম মিনিটে প্রথম উল্লেখযোগ্য সুযোগটি পায় আর্সেনাল। গাব্রিয়েল জেসুসের ১০ গজ দূর থেকে নেওয়া শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। শিরোপা লড়াইয়ে এই ম্যাচের ফল হয়ে উঠতে পারে অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই, শুরু থেকেই মাঠের লড়াইয়ে সেই উত্তাপ ছড়াতে থাকে। প্রথম ৩০ মিনিটে আটবার ফাউলের বাঁশি বাজাতে হয় রেফারিকে, যার ছয়টিই আর্সেনালের বিরুদ্ধে।

ম্যাচের ২৭তম মিনিটে পায়ে চোট পাওয়ায় নাথান আকেকে তুলে নেন সিটি কোচ। বদলি নামেন রিকো লুইস।

এরপর ৩১তম মিনিটে আরেকটি সুযোগ আছে আর্সেনালের সামনে। গ্যাব্রিয়েল জেসুসের নেওয়া কোনাকুনি শট পোস্ট ঘেঁষে বেরিয়ে গেলে হতাশা বাড়ে আর্সেনালের। এতেই প্রথমার্ধ শেষ হয় গোলশূন্যতে।

বিজ্ঞাপন

বিরতির পর ফিরেই আক্রমণের ধার বাড়িয়ে দেয় ম্যানসিটি। দ্বিতীয়ার্ধের শুরুতেই মাতেও কোভাসিচের দূর থেকে নেওয়া শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। খানিক বাদে তাদের রক্ষণে ভীতি ছড়ায় আর্সেনাল। কিন্তু সতীর্থের গোলমুখে বাড়ানো বলে প্রয়োজনীয় টোকা দিতে পারেননি জেসুস।

তবে এরপরেই ম্যাচের রঙ কিছুটা ফীকে হয়ে আসে। দুই দলের কেউই আর শেষ পর্যন্ত গোলের বড় সুযোগ তৈরি করতে পারেনি। দুই দলই বাকিটা সময় খেলেছে রক্ষণ সামলে সাবধানে। তাই তো গোলের দেখা পায়নি আর কেউই।

এতেই ম্যাচ শেষ হয় গোলশূন্য ড্র’তে। লিগে এই নিয়ে টানা দ্বিতীয় ম্যাচে ড্র করল সিটি। আন্তর্জাতিক ফুটবলের বিরতির আগে লিভারপুলের মাঠে ১-১ ড্র করেছিল গত তিনবারের চ্যাম্পিয়নরা। আর আর্সেনাল টানা আট জয়ের পর পয়েন্ট হারাল এই প্রথম।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন