বিজ্ঞাপন

সরকার সড়ক যোগাযোগে ব্যাপক পরিবর্তন এনেছে: সেতুমন্ত্রী

April 6, 2024 | 10:52 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রংপুর: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সরকার সড়ক যোগাযোগে ব্যাপক পরিবর্তন এনেছে। তাই পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে দেশের উত্তর ও দক্ষিণাঞ্চলের মানুষ যেন যানজট ছাড়াই স্বস্তি নিয়ে বাড়ি ফিরতে পারেন সেজন্য দ্রুততম সময়ের মধ্যে নবনির্মিত ওভারপাসগুলো খুলে দেওয়া হলো। এগুলো দেশবাসীর জন্য প্রধানমন্ত্রীর উপহার।

বিজ্ঞাপন

ঈদযাত্রা নির্বিঘ্ন করতে সাসেক-২ প্রকল্পের চার লেন মহাসড়কের রংপুর প্রান্তে নবনির্মিত দুটি ওভারপাস খুলে দেওয়া হয় শনিবার (৬ এপ্রিল) দুপুরে। এ সময় ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রংপুরের পীরগঞ্জের ধাপেরহাট ও মিঠাপুকুরের মির্জাপুরে অবস্থিত দুটি ওভারপাসের উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন সেতুমন্ত্রী।

রংপুর জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাসেক-২ এর অতিরিক্ত প্রকল্প পরিচালক সন্তোষ কুমার রায়, স্থানীয় সরকার উপপরিচালক মো. রায়হান কবির, সাসেক ডব্লিউ পি-১২ এর প্রকল্প ব্যবস্থাপক মহসীন হাওলাদার, রংপুর মহানগর আওয়ামী লীগের আহ্বায়ক ডা. দেলোয়ার হোসেন, যুগ্ম আহ্বায়ক আবুল কাশেম প্রমুখ।

সাসেক-২ প্রকল্পের পরিচালক সন্তোষ কুমার রায় জানান, মহাসড়কটির রংপুর অংশে নয়টি ওভারপাসের মধ্যে শনিবার পীরগঞ্জের ধাপেরহাট ও মিঠাপুকুরের মির্জাপুরে অবস্থিত দুটি ওভারপাস যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। এছাড়াও একই অনুষ্ঠানে সিরাজগঞ্জের পাঁচিলা, মুলিবাড়ি ও দাদপুর ওভারপাস এবং দাদিয়া সেতু যান চলাচলের জন্য উদ্বোধন করেন সেতুমন্ত্রী। ইতোমধ্যেই ওইসব ওভারপাসের ওপর দিয়ে ঈদে ঘরমুখো ও ঢাকা-রংপুর, রংপুর-ঢাকাগামী যানবাহন চলাচল করছে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, এই প্রকল্পের আওতায় রংপুর জেলার পীরগঞ্জ থেকে মডার্ন মোড় পর্যন্ত ৪৫ কিলোমিটার সড়ক ৪ লেনে উন্নীতকরণের কাজ চলমান রয়েছে।

সারাবাংলা/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন