বিজ্ঞাপন

পিএসজির চ্যালেঞ্জ যখন ইংলিশ ক্লাব

December 18, 2018 | 4:38 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় মুখোমুখি হবে ফরাসি জায়ান্ট পিএসজি এবং ইংলিশ প্রিমিয়ারের ফেভারিট ম্যানচেস্টার ইউনাইটেড। গ্রুপ পর্বে সবচেয়ে বেশি গোল করেছে ফরাসি চ্যাম্পিয়ন পিএসজি। আর ‘এইচ’ গ্রুপের রানার্সআপ হয়ে শেষ ষোলোতে উঠেছে ম্যানচেস্টার ইউনাইটেড। শেষ ষোলোয় প্রথম লেগের ম্যাচগুলো হবে ১২-১৩ ও ১৯-২০ ফেব্রুয়ারিতে। আর ফিরতি লেগ হবে ৫-৬ ও ১২-১৩ মার্চ।

আগামী বছরের ১ জুন অ্যাতলেতিকো মাদ্রিদের মাঠ ওয়ান্ডা মেত্রোপলিতানোয় হবে চলতি আসরের ফাইনাল।

ইংলিশ কোনো ক্লাবের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের আসরে বরাবরই হোঁচট খায় পিএসজি। এবার সেই ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষেই নামতে হবে নেইমার-কাভানি-এমবাপে-ডি মারিয়াদের পিএসজিকে। ইংলিশ কোনো ক্লাবের বিপক্ষে এবার কেমন করবে ফরাসি জায়ান্টরা-এটা নিয়ে রীতিমতো জুয়োবাজি লেগে গেছে। ইংলিশ ক্লাবের বিপক্ষে নিজেদের মেলে ধরতে পারবে ফরাসি চ্যাম্পিয়নরা?

বিজ্ঞাপন

এর আগে চ্যাম্পিয়ন্স লিগের আসরে ইংলিশ ক্লাবের বিপক্ষে মোট ১৪ ম্যাচে মাঠে নেমেছিল পিএসজি। যেখানে চারবার জিতেছিল ফরাসি ক্লাবটি। চারটি ম্যাচ হারের পাশাপাশি পিএসজি ৬টি ম্যাচে ড্র করেছিল।

এই মৌসুমে উড়তে থাকা পিএসজি কেমন করবে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে-এমন প্রশ্ন করা হয়েছিল পিএসজির বর্তমান কোচ টমাস টাখেলকে। তিনি জানান, আমি ইউনাইটেডের বিপক্ষে খেলতে হবে বলে ভাবছি না। অবশ্য আমি তাদের প্রতিপক্ষ হিসেবে পেয়ে খুশি হইনি আবার অখুশিও নই। এটা সবসময়ই কঠিন ম্যাচ, বিশেষ করে ইউনাইটেডের বিপক্ষে।

তিনি আরও যোগ করেন, ইউনাইটেড এই প্রতিযোগিতায় বেশ অভিজ্ঞ একটি দল। আমি আমার ছাত্রদের নিয়ে আত্মবিশ্বাসী। আমার বিশ্বাস আছে ইউনাইটেডের বিপক্ষে জিতবে আমার শিষ্যরা। তবে, সঙ্গে এটাও মানছি একটা চ্যালেঞ্জ নিয়েই আমাদের মাঠে নামতে হবে।

বিজ্ঞাপন

ইংলিশ কোনো ক্লাবের বিপক্ষে ২০০৪ সালের একটি ম্যাচেই শুধু গোল হজম করেনি পিএসজি। সেবার ২৪ নভেম্বর চেলসির বিপক্ষে ০-০ গোলে ড্র হয়েছিল ম্যাচটি। ঘরের মাঠে অবশ্য পিএসজি বেশ ভালোই করেছে। ইংলিশ ক্লাবের বিপক্ষে নিজেদের মাঠে ৭ ম্যাচের তিনটিতে জিতেছে পিএসজি, তিনটিতে ড্র করার পাশাপাশি একটি ম্যাচে হেরেছিল ফরাসি ক্লাবটি। ২০০৪ সালের সেপ্টেম্বরে চেলসির বিপক্ষে ঘরের মাটিতে পিএসজি হেরেছিল ৩-০ গোলের ব্যবধানে।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন