বিজ্ঞাপন

লা লিগা টেবিলের কে কোথায়

March 18, 2019 | 2:39 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

দারুণ ছন্দে থাকা বার্সেলোনার আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসির হ্যাটট্রিকে লা লিগার ম্যাচে রিয়াল বেতিসের বিপক্ষে ৪-১ গোলে জিতেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। তাতে শিরোপার আরও কাছে চলে এসেছে বার্সা। ৬৬ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও সুসংহত করেছে কাতালানরা।

ওদিকে, আথলেতিক বিলবাওয়ের মাঠে ২-০ গোলে হারা অ্যাতলেতিকো মাদ্রিদ বার্সার চেয়ে ১০ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে। সেল্টা ভিগোর বিপক্ষে ২-০ গোলে জেতা রিয়াল মাদ্রিদ ৫৪ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে।

স্প্যানিশ লিগের আপাতত কোনো ম্যাচ নেই। আগামী ৩০ মার্চ থেকে আবারো মাঠে নামা শুরু করবে স্প্যানিশ ক্লাবগুলো। এখনও প্রতিটি দলের বাকি লিগের ১০টি করে ম্যাচ। সবগুলো দলই খেলে ফেলেছে ২৮টি করে ম্যাচ।

বিজ্ঞাপন

২৮ ম্যাচে ২০ জয়, ৬ ড্র আর ২ পরাজয়ে সর্বোচ্চ ৬৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আরনেস্টো ভালভারদের বার্সা। সমান ম্যাচে ১৬টি জয়, ৮টি ড্র আর ৪টি পরাজয়ে ৫৬ পয়েন্ট নিয়ে দুইয়ে দিয়েগো সিমিওনের অ্যাতলেতিকো মাদ্রিদ। ১৭ জয়, ৩ ড্র আর ৮টি পরাজয়ে ৫৪ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে জিনেদিন জিদানের রিয়াল মাদ্রিদ। এবারের চ্যাম্পিয়ন্স লিগ থেকে অ্যাতলেতিকো-রিয়াল দুই দলই বিদায় নিয়েছে। স্প্যানিশ দল হিসেবে একমাত্র বার্সাই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে।

টেবিলের চারে আছে গেটাফে। ২৮ ম্যাচের ১২টিতে জয়, ১০টিতে ড্র আর ৬টিতে হেরে গেটাফের সংগ্রহ ৪৬ পয়েন্ট। পরের চ্যাম্পিয়ন্স লিগে লা লিগার শীর্ষ চারটি দল খেলবে। বার্সা-অ্যাতলেতিকো-রিয়ালের সেখানে অংশ নেওয়াটা একরকম নিশ্চিত। লিগের অন্য দলটি (চতুর্থ) কে হবে সেটা বলা মুশকিল। ৪৬ পয়েন্ট নিয়ে আপাতত চারে গেটাফে, ৪৪ পয়েন্ট নিয়ে পাঁচে দেপোরতিভো আলাভাজে, ৪৩ পয়েন্ট নিয়ে ছয়ে সেভিয়া আর ৪০ পয়েন্ট নিয়ে সাতে আছে ভ্যালেন্সিয়া।

এই আসরের ১০টি করে ম্যাচ বাকি থাকলেও সর্বোচ্চ ১৭টি ম্যাচ হেরেছে টেবিলের ১৯ নম্বর দল রায়ো ভায়োকানো। দ্বিতীয় সর্বোচ্চ ১৬টি ম্যাচ হেরেছে টেবিলের সর্বশেষ ২০ নম্বর দল হুয়েস্কা। এই দলটি এবারই প্রথম লা লিগায় খেলতে এসেছে। টেবিলের ১৮ নম্বরে থাকা সেল্টা ভিগো হেরেছে ১৫টি ম্যাচ।

বিজ্ঞাপন

এই আসরে সর্বোচ্চ ১৬টি ম্যাচ ড্র করেছে টেবিলের সাত নম্বর দল ভ্যালেন্সিয়া। সর্বোচ্চ ২০টি ম্যাচ জিতেছে বার্সা। দ্বিতীয় সর্বোচ্চ ১৭টি ম্যাচ জিতেছে তিনে থাকা রিয়াল। আর তৃতীয় সর্বোচ্চ ১৬টি ম্যাচ জিতেছে দুইয়ে থাকা অ্যাতলেতিকো মাদ্রিদ।

সারাবাংলা/এমআরপি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন