বিজ্ঞাপন

সিইসি অসহায়, বিব্রত: সেলিমা রহমান

December 12, 2018 | 2:33 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা অসহায় ও বিব্রত বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান। তিনি বলেন, আমরা মনে করি তিনি (সিইসি) অসহায়। তিনি বিব্রত বোধ করছেন এটা সত্যি। কারণ তিনি কিছু করতে পারছেন না। তবুও আমরা আশা রাখি সিইসি যদি সঠিকভাবে পদক্ষেপ নেন তাহলে আমরা এই নির্বাচনকে গ্রহনযোগ্য নির্বাচন হিসেবে প্রমাণ করতে পারব।

বুধবার (১২ ডিসেম্বর) নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে সেলিমা রহমানের নেতৃত্বে পাঁচ সদস্যের প্রতিনিধি দল দেখা করেন। পরে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

সেলিমা রহমান বলেন, ১০ তারিখ থেকে প্রচারণা শুরু হয়েছে। প্রচারণার পরপরই আমাদের মহাসচিবের গাড়ি বহরে আক্রমণ করা হয়েছে। ব্যারিস্টার মওদুদের প্রচারণায় বার বার হামলা করা হচ্ছে। মঈন খানের এলাকায় হামলা চালানো হচ্ছে। পুলিশের সহায়তায় আওয়ামী ও যুবলীগ মিলে এই হামলা করছে। যারা জামিনে আছেন তাদেরও গ্রেফতার করা হচ্ছে। যারা গ্রেফতার হচ্ছেন তাদের জামিন দেয়া হচ্ছে না। ভাটারা থানার একজন কর্মীকে পুলিশ ধাওয়া করে ছাদের উপর থেকে ফেলে দিয়ে তার মৃত্যু হয়েছে। এমন ঘটনা প্রতিদিন ঘটছে। নাটোরে জামিনে থাকা সত্বেও বিএনপি নেতা দুলুকে আটক করা হয়েছে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, তারা চাইছে আমরা যেন নির্বাচনে প্রচারনা চালাতে না পারি, নির্বাচন যেন না করতে পারি। সে কারণে এখন ভয়ভীতি হামলা মামলাসহ বিভিন্নভাবে আমাদের হয়রানি করছে। এই ঘটনাগুলো জানাতে আজ আমরা এসেছি। কারণ তিনি বলেছিলেন আমরা লেভেল প্লেয়িং ফিল্ড দেবো। সবাই সমান সুযোগ পাবে।

সেলিমা রহমান অভিযোগ করে বলেন, আমাদের নেতাকর্মীরা এখন পলাতক। আমরা বলতে পারছি না আমরা কোন কোন জায়গায় নির্বাচনের জন্য এজেন্ট খুঁজে পাবো। কারণ, পুলিশের ভয়ে অনেকে পলাতক রয়েছেন। এই বিষয়গুলো আমরা কমিশনকে জানালাম। তফসিলের পর গ্রেফতার হবে না বললেও এখন প্রতিনিয়ত গ্রেফতার হচ্ছে। এবং অজ্ঞাতনামা দিয়ে অনেক নেতাকর্মীকে আটক করা হচ্ছে। এই অজ্ঞাতনামা জানতে চাইলে পুলিশ বলছে তাদের নামে আগে থেকে মামলা ছিল।

সিইসি জানিয়েছেন, যাদের নামে গ্রেফতারি পরোয়ানা আছে পুলিশ তাদের ধরছে। কারো নামে সুনির্দিষ্ট মামলা থাকলে সেটা তিনি কি করে জানবেন। তবে, তিনি চেষ্টা করছেন, চেষ্টা করবেন। বলেন, সেলিমা রহমান।

বিজ্ঞাপন

সারাবাংলা /জিএস/জেএএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন