বিজ্ঞাপন

নাটকের নাম ‘ডাকাতের বউ’

July 7, 2018 | 6:40 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।। 

বিজ্ঞাপন

আজরত ভয়ংকর এক ডাকাত সর্দার। দলবেধে ডাকাতি করাই তার পেশা। ডাকাতি করলেও তাদের একটি নীতি আছে। কোন নারী ও শিশুর ওপর তারা অন্যায় করে না। কিন্তু একদিন ডাকাত দলের এক সদস্য ডাকাতি করতে গিয়ে সিঁথি নামে একটি মেয়েকে তুলে নিয়ে আসে। মেয়েটা অসহায়। বাবা-মা নেই। চাচীর সংসার থাকে। চাচী খুব অত্যাচার করে। এই অবস্থায় সিঁথি যখন পালাতে যাবে তখন তাকে ধরে নিয়ে আসে তারা।

সিঁথিকে ধরে নিয়ে আসার কারণে সর্দার আজরত ডাকাত সহযোগীকে শাস্তি দেন। তবে সিঁথিকে দলে রেখে দেয়া হয়। কারণ তার যাওয়ার কোন জায়গায় নেই। এভাবে আস্তে আস্তে আজরত আর সিঁথির মধ্যে সম্পর্ক তৈরী হয়। একটা সময় তারা বিয়ে করে। বিয়ের পর আজরত ডাকাতের জীবনে ঘটে ভিন্ন এক ঘটনা।

এমন গল্প নিয়েই ছোট পর্দার নির্মাতা আবু হায়াত মাহমুদ নির্মাণ করেছেন খণ্ডনাটক ‘ডাকাতের বউ’। মেজবাহ উদ্দিন সুমন রচিত নাটকটির কেন্দ্রিয় দুই চরিত্রে অভিনয় করেছেন আফরান নিশো ও নুসরাত ইমরোজ তিশা।

বিজ্ঞাপন

‘ডাকাতের বউ’ প্রসঙ্গে আবু হায়াত মাহমুদ সারাবাংলাকে বলেন, ‘আমাদের সমাজে মানুষ যেকোন পরিস্থিতির শিকার হয়ে খারাপ কাজের সাথে জড়িয়ে পড়ে। তারপর যখন তারা ভালো হতে চায় তখন সমাজ তাকে ভালো হতে দেয় না। সমাজের মানুষ তাকে ভালো হওয়ার সুযোগ দেয় না। এমনকি একজন মানুষ কি কারণে খারাপ কাজের সাথে জড়িয়ে যায় সেটা খতিয়ে দেখি না। এই বিষয়টি নাটকে তুলে ধরার চেষ্টা করেছি।’

নাটকটি ঈদুল আজহায় বেসরকারী স্যাটেলাইট চ্যানেল আরটিভিতে প্রচারিত হবে।

সারাবাংলা/আরএসও/টিএস

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন