বিজ্ঞাপন

হতাশার সঙ্গে ভাবনা বাড়ছে স্প্যানিশ জায়ান্টদের

August 1, 2018 | 12:49 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

এই মৌসুমে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ ছেড়ে ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে যোগ দিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। এই পর্তুগিজ তারকার জায়গায় এখনও কাউকে আনতে পারেনি রিয়াল। বিশ্বসেরা তারকার বদলি হিসেবে অন্যদের টার্গেট করলেও খালি হাতে বসে থাকতে হচ্ছে মাদ্রিদের ক্লাবটিকে। তাতে, ভাবনা বাড়ছে ক্লাব প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজের।

রোনালদোর চলে যাওয়ার গুঞ্জনে কান না দিলেও রিয়াল এই মৌসুমে টার্গেট করে রেখেছিল ইংলিশ ক্লাব লিভারপুলের বড় তারকা মিশরের মোহামেদ সালাহকে। তবে, ইংলিশ ক্লাবটি এই মৌসুম শুরুর আগেই সালাহর সঙ্গে নতুন করে চুক্তির কাজ সেরে ফেলেছে। মিশরীয় কিংয়ের জন্য পা বাড়ালেও রিয়ালকে তাই হতাশ হতে হয়।

রাশিয়া বিশ্বকাপে দুর্দান্ত খেলা ইংল্যান্ডের দলপতি হ্যারি কেইনের দিকেও হাত বাড়িয়েছিল রিয়াল। বিশ্বকাপের গোল্ডেন বুট জেতা কেইন এরইমধ্যে ইংলিশ ক্লাব টটেনহ্যামের সঙ্গে চুক্তি নবায়ন করেছেন। ইংলিশ ক্লাবটিও রিয়ালের কাছে কেইনকে বিক্রি করতে রাজী নয়।

বিজ্ঞাপন

ব্রাজিল তারকা নেইমারকে নিয়ে প্রতি মৌসুমেই আগ্রহ দেখায় রিয়াল। বার্সা ছেড়ে গত মৌসুমে ফরাসি ক্লাব পিএসজিতে নাম লেখানো নেইমারের এবার রিয়ালে যাওয়ার গুঞ্জনে জোর হাওয়া লাগে। রোনালদো রিয়াল ছেড়ে চলে গেলে সেই গুঞ্জন আরও বেড়ে উঠেছিল। কিন্তু, ফরাসি ক্লাব পিএসজি নেইমারকে ছাড়তে রাজী নয়, নতুন চুক্তির কাজটাও সেরে রেখেছে। নেইমার নিজেও জানিয়েছেন, এই মৌসুমে পিএসজি ছাড়া আর কোথাও যাবেন না। নেইমারকে না পাওয়ার ব্যাপারে নিশ্চিত হলে রিয়াল হাত বাড়ায় তারই ক্লাব সতীর্থ উরুগুয়ের এডিনসন কাভানি আর ফ্রান্সের কাইলিয়ান এমবাপের দিকে। পিএসজির নতুন কোচ থমাস টাচেল সাফ জানিয়ে দিয়েছেন, নতুন মৌসুমে পিএসজির আক্রমণভাগের নেতৃত্ব দেবেন নেইমার-কাভানি-এমবাপে।

গত তিন মৌসুমে রিয়ালকে টানা চ্যাম্পিয়ন্স লিগ জেতানো রোনালদো গত মৌসুমে ৪৪ ম্যাচ খেলে গোল করেছিলেন ৪৪টি। প্রতি মৌসুমে গড়ে প্রায় ৫০টি করে গোল করা পর্তুগিজ তারকাকে হারিয়ে রিয়ালের অবস্থা তাই দিশেহারা। সালাহ-কেইন-নেইমারকে না পাওয়ায় হতাশ ক্লাব প্রেসিডেন্ট পেরেজ। এরই মধ্যে স্প্যানিশ জায়ান্টরা ফাঁদ পেতেছে বেলজিয়ামের এডেন হ্যাজার্ডকে নিয়ে। চেলসির এই তারকা বিশ্বকাপের শেষ ম্যাচ খেলার পর জানিয়েছিলেন, নতুন মৌসুমে নতুন ক্লাবে খেলবেন আর তার পছন্দের জায়গা রিয়াল মাদ্রিদ।

কিন্তু, তাতেও বোধহয় হতাশা সঙ্গী হবে রিয়ালের। সবশেষ খবর অনুযায়ী চেলসি যে কোনো মূল্যেই ধরে রাখবে হ্যাজার্ডকে। ২০২০ সালে চেলসির সঙ্গে চুক্তি শেষ হবে এই বেলজিয়ানের। নতুন মৌসুম শুরুর আগেই চেলসি তাদের ক্লাব ইতিহাসে সর্বোচ্চ পারিশ্রমিক দিয়ে ধরে রাখতে চাইছে হ্যাজার্ডকে। তাতে প্রতি সপ্তাহে এই বেলজিয়াম তারকা আয় হবে ২ লাখ ৯০ হাজার পাউন্ড। এমন প্রস্তাবে যে কারো মাথা ঘুরে যাওয়ার কথা। তাতে হয়তো আরেক কিস্তি রিয়ালের হতাশার পালে জোর হাওয়া লাগবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন