বিজ্ঞাপন

তৃতীয় সেঞ্চুরি করে মুনরোর রেকর্ড

January 3, 2018 | 1:29 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আবারো জ্বলে উঠলেন নিউজিল্যান্ডের ওপেনার কলিন মুনরো। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে ৪৭ বলে সেঞ্চুরি করেছেন এই কিউই তারকা। তিনটি বাউন্ডারি আর ১০টি ওভার বাউন্ডারিতে তিন অঙ্কের ম্যাজিক ফিগারে পৌঁছান মুনরো। চলমান সিরিজের প্রথম ম্যাচে ৫৩ আর দ্বিতীয় ম্যাচে ৬৬ রানের দুটি ঝড়ো ইনিংস খেলেছিলেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

ইনিংসের ১৭তম ওভারে সেঞ্চুরি পূর্ণ করেন মুনরো। এর আগে আন্তর্জাতিক ক্যারিয়ারে আরও দুটি সেঞ্চুরি করেন তিনি। তৃতীয় সেঞ্চুরি করতে রীতিমতো বে ওভালে তাণ্ডব চালিয়েছেন। শেষ ওভারের প্রথম বলে সাজঘরে ফেরার আগে ৫৩ বলে করেন ১০৪ রান। মুনরোর ঝড়ের দিন নির্ধারিত ওভারে ৫ উইকেট হারিয়ে কিউইরা তোলে ২৪৩ রান। এটি তাদের দলীয় সর্বোচ্চ ইনিংস।

অ্যাশলে নার্সের করা ১৭তম ওভারের দ্বিতীয় বলে লংঅনে বল পাঠিয়ে সেঞ্চুরির স্বাদ নেন মুনরো। প্রথম কোনো ব্যাটসম্যান হিসেবে তিনটি সেঞ্চুরি করলেন তিনি। যার দুটিই বে ওভালে। এর আগে নিউজিল্যান্ডের ব্রেন্ডন ম্যাককালাম, ভারতের রোহিত শর্মা এবং ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল-এভিন লুইস দুটি করে সেঞ্চুরি করেছিলেন। টি-টোয়েন্টির ইতিহাসে মুনরো সেঞ্চুরিটি ৩০তম।

বিজ্ঞাপন

এর আগে ভারতের বিপক্ষে গত নভেম্বরে রাজকোটে অপরাজিত ১০৯ রানের ইনিংস খেলেছিলেন মুনরো। তারও আগে বে ওভালের এই মাঠে বাংলাদেশের বিপক্ষে গত বছরের ৬ জানুয়ারি ১০১ রানের ইনিংস খেলেছিলেন তিনি।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন