বিজ্ঞাপন

বাউল সঙ্গীত কর্মশালা শুরু

October 28, 2018 | 7:06 pm

এন্টারেটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে ২৮-৩০ অক্টোবর ২০১৮ অনুষ্ঠিত হচ্ছে বাউল সঙ্গীত কর্মশালা। প্রশিক্ষণ প্রদান করছেন শিল্পী পার্বতী বাউল। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এ কর্মশালা অনুষ্ঠিত হচ্ছে।


আরও পড়ুন :  বছর শেষে আসছে অ্যাভেঞ্জার্স ঝলক


বাংলাদেশ শিল্পকলা একাডেমির সঙ্গীত শিল্পী ও বাউল শিল্পীসহ প্রতিশ্রুতিশীল ৪২জন শিল্পী তিনদিনব্যাপী এই কর্মশালায় অংশগ্রহণ করছেন। একাডেমির সঙ্গীত ও নৃত্য কলা ভবনের মহড়া কক্ষে কর্মশালা অনুষ্ঠিত হচ্ছে। কর্মশালা শেষে অংশগ্রহণকারীদেরকে সনদপত্র প্রদান করা হবে।

পার্বতী বাউল উপমাহদেশের একজন প্রখ্যাত বাউল সঙ্গীত শিল্পী। বাউল গানের তত্ত্ব কথাগুলি তিনি তার সাধক শিষ্যদের কাছে গানের সাথে সাথে গল্পের মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেন। বাউল সাধিকা ফুলমালি দাসী, সনাতন দাস বাউল, শশাঙ্ক গোঁসাই এই তিন জনের কাছ থেকে তিনি বাউল দীক্ষা গ্রহণ করেন।

বিজ্ঞাপন

শৈশবে পার্বতী বাউল এর নাম ছিল মৌসুমী পারিয়াল। দেশভাগের আগে তার পূর্বপুরুষদের বাস ছিল বাংলাদেশের চট্টগ্রামের রাউজানের পশ্চিম গুজরা গ্রামে।

উল্লেখ্য, বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে ২৭ অক্টোবর জাতীয় নাট্যশালা মিলনায়তনে শিল্পী পার্বতী বাউল-এর পরিবেশনায় বিশেষ সঙ্গীতানুষ্ঠানের আয়োজন করা হয়।

সারাবাংলা/টিএস/এএসজি

বিজ্ঞাপন

আরও পড়ুন :

‘পতৌদির নারীদের ঘাটানোর সাহস কারো নেই’

কলকাতার দর্শকেরা কবে দেখবে ‘দেবী’?

চীনে রানীর সেঞ্চুরি

জ্যাক স্প্যারো চরিত্রে থাকছেন না জনি ডেপ

বিয়ের আগেই টিভিতে কপিল শর্মা


আরো দেখুন :

চঞ্চল চৌধুরীর কন্ঠে নিথুয়া পাথারে

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন