বিজ্ঞাপন

৪৬ দিনের ছুটিতে ববি ভিসি, ট্রেজারারকে অতিরিক্ত দায়িত্ব

April 29, 2019 | 2:58 pm

ঢাকা: বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) উপাচার্য অধ্যাপক ড. ইমামুল হকের জন্য ৪৬ দিনের ছুটি মঞ্জুর করেছে শিক্ষা মন্ত্রণালয়। যা গত ১১ এপ্রিল থেকে কার্যকর করা হয়েছে। এ ছুটির মাধ্যমে ভিসি পদে বর্তমান নিয়োগের পূর্ণকাল শেষ করবেন অধ্যাপক ইমামুল।

বিজ্ঞাপন

২৯ এপ্রিল (সোমবার) মন্ত্রণালয় থেকে জারি করা এক অফিস আদেশে বলা হয়েছে, ব্যক্তিগত ও প্রশাসনিক প্রয়োজনে উপাচার্য অধ্যাপক ড. ইমামুল হকের জন্য গত ১১ এপ্রিল থেকে আগামী ২৬ মে পর্যন্ত ৪৬ দিনের ছুটি মঞ্জুর করা হলো।

আদেশে আরও বলা হয়, উপাচার্যের অনুপস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. একেএম মাহবুব হাসান অতিরিক্ত দায়িত্ব পালন করবেন।

বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের অনুমোদনক্রমে মন্ত্রণালয়ের উপসচিব হাবিবুর রহমান এই আদেশ জারি করেন।

বিজ্ঞাপন

ববি
উল্লেখ্য, গত ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবসের একটি কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণ করা না করা বিষয়ক জটিলতার পর থেকেই বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের বিরুদ্ধে আন্দোলন চলছে। সে আন্দোলনের পরিপ্রেক্ষিতে ক্লাশ বর্জনসহ বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রমে অচলাবস্থা রয়েছে।

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে গত ১০ এপ্রিল মন্ত্রণালয়ে অফিসিয়াল ছুটির দরখাস্ত পাঠান ভিসি এসএম ইমামুল হক। বিশ্ববিদ্যালয়ে তার বর্তমান নিয়োগের মেয়াদ আগামী ২৭ মে শেষ হওয়ার কথা রয়েছে। সে হিসাবে পদে নিয়োগের বাকি সময়টুকু ছুটিতেই থাকছেন উপাচার্য। মেয়াদ বাড়ানো হলেই তিনি কেবল বিশ্ববিদ্যালয়ে ফিরবেন। আর তা না হলে, বরিশাল বিশ্ববিদ্যালয়ে আর ফিরছেন না উপাচার্য এস এম ইমামুল হক।

সারাবাংলা/এমএম

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন