বিজ্ঞাপন

ওয়ার্নার-স্মিথের ফেরার ম্যাচে পেসারদের দাপট

May 6, 2019 | 3:52 pm

স্পোর্টস ডেস্ক

গত বছর বল টেম্পারিং কাণ্ডকে পেছনে ফেলে সামনে এগিয়ে যাচ্ছে অস্ট্রেলিয়া। টেম্পারিংয়ের সেই ঘটনায় নিষেধাজ্ঞা পাওয়া দুই ক্রিকেটার স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার এরই মধ্যে এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে জাতীয় দলে যোগ দিয়েছেন। তাদের ফেরার ম্যাচে নিউজিল্যান্ড একাদশকে ১ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়ান একাদশ। নিউজিল্যান্ডের ১০ উইকেটের ৯টিই তুলে নেন অজি পেসাররা। কম যাননি কিউই পেসাররা, অজিদের ৯ ব্যাটসম্যানের মধ্যে সাত ব্যাটসম্যানকে ফিরিয়েছেন তারা।

বিজ্ঞাপন

বিশ্বকাপের আগে দলের প্রস্তুতি ক্যাম্পে স্মিথ-ওয়ার্নারের যোগদান ইতিবাচক হিসেবে দেখছে টিম অস্ট্রেলিয়া। গত বছরের মার্চে বল টেম্পারিং কাণ্ডে ১ বছর নিষিদ্ধ হওয়ার পর, দুজনই মুক্তি পান চলতি বছরের মার্চে। অসুস্থতাজনিত কারণে প্রথম দুদিনের ক্যাম্পে ছিলেন না স্মিথ-ওয়ার্নার। রোববার (৫ মে) কিছুটা সুস্থ হওয়ায় প্রায় ১৩ মাস পর জাতীয় দলের সঙ্গে অনুশীলন করেছেন এ দুই ক্রিকেটার। সোমবার (৬ মে) থেকে শুরু হওয়া নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি প্রস্তুতি ম্যাচের প্রথমটিতে খেলেছেন স্মিথ-ওয়ার্নার।

নিষেধাজ্ঞা কাটলেও পাকিস্তানের বিপক্ষে সবশেষ ওয়ানডে সিরিজের স্কোয়াডে ছিলেন না স্মিথ-ওয়ার্নার। দুজনই খেলেছেন আইপিএলে। ভারত থেকে ফিরে জাতীয় দলের সঙ্গী হয়ে মাঠ ছেড়েছেন জয়ের স্বাদ নিয়ে। আগে ব্যাট করে নিউজিল্যান্ড একাদশ ৪৬.১ ওভারে অলআউট হওয়ার আগে তোলে ২১৫ রান। জবাবে, ৯ উইকেট হারানো অস্ট্রেলিয়া ৪৮.২ ওভার ব্যাট করে জয় তুলে নেয়।

নিউজিল্যান্ডের দুই ওপেনার জর্জ ওরকার এবং হেনরি নিকোলস প্রথম ওভারেই বিদায় নেন কোনো রান না করে। দুজনইকেই ইনিংসের প্রথম ওভার বিদায় করেন অজি পেসার প্যাট কামিন্স। তিন নম্বরে নামা উইল ইয়ং করেন ৬৯ বলে ৬০ রান। ১০২ বলে টম ব্ল্যান্ডেল ৭৭ রান করেন। জেমস নিশাম ১৫, টম ল্যাথাম ১৩, টড অ্যাশেল ১৫ রান করেন।

বিজ্ঞাপন

অস্ট্রেলিয়ান তিন পেসার প্যাট কামিন্স তিনটি, বেহেরেনডর্ফ তিনটি এবং কোল্টার নাইল তিনটি করে উইকেট তুলে নেন। আর স্পিনার অ্যাডাম জাম্পা একটি উইকেট পান। মার্কাস স্টইনিস এবং ঝাই রিচার্ডসন কোনো উইকেট পাননি।

২১৬ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে অস্ট্রেলিয়ার ওপেনার উসমান খাজা ব্যক্তিগত ৪ রানে বিদায় নেন। দলপতি-ওপেনার অ্যারন ফিঞ্চ ৬৪ বলে করেন ৫২ রান। তিন নম্বরে নেমে ওয়ার্নার ৪৩ বলে ছয়টি চার আর একটি ছক্কায় করেন ৩৯ রান। চার নম্বরে নামা স্টিভ স্মিথ ৪৩ বলে করেন ২২ রান। শন মার্শ ১৫, স্টইনিস ১৫, কোল্টার নাইল ৩৬ বলে করেন ৩৪ রান। শেষ দিকে অ্যাডাম জাম্পা ১৪ বলে ১১ রান করে অপরাজিত থাকেন।

নিউজিল্যান্ডের পেসার ম্যাট হেনরি তিনটি উইকেট পান। দুটি করে উইকেট পান মিডিয়াম পেসার জেমস নিশাম, লেগ স্পিনার টড অ্যাশেল। একটি করে উইকেট তুলে নেন পেসার হাশিম বেন্নেট এবং আরেক পেসার ডগ ব্রাসওয়েল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

** সিরিজ শুরুর আগে টাইগারদের ‘অস্বস্তি’

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন