রবিবার ২১ জুলাই, ২০১৯ ইং , ৬ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ জিলক্বদ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

২০ দলীয় জোটে অসন্তোষ নেই, আন্দোলন জুলাইয়ে

জুন ২৪, ২০১৯ | ১০:৩১ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটে কোনো ধরনের অসন্তোষ নেই জানিয়ে আন্দোলনের রূপরেখা জানিয়েছেন জোটের সমন্বয়ক নজরুল ইসলাম খান।

তিনি বলেন, আমাদের ২০ দলীয় জোটে কোনো অসন্তোষ নেই। আমরা ঐক্যবদ্ধ আছি। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে জুলাই মাসেই আন্দোলনে নামবে ২০ দল।

সোমবার (২৪ জুন) রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ২০ দলীয় জোটের বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

আরও পড়ুন- বৈঠকে বসেছে ২০ দলীয় জোট

বিজ্ঞাপন

নজরুল ইসলাম খান বলেন, ২০ দলীয় জোট সম্প্রসারণের কোনো ভাবনা আপাতত নেই। তবে এ বিষয়ে আলোচনা হতে পারে। একইসঙ্গে ঐক্যফ্রন্ট নিয়েও দল বা জোটে কোনো সমস্যা নেই। আমরা ঐক্যফ্রন্টে যোগ দিয়েছিলাম সবার সম্মতিতে। তাই স্পষ্ট করে বলতে চাই, আমাদের মধ্যে কোনো অসন্তোষ নেই।

কুলাউড়ার রেল দুর্ঘটনার প্রসঙ্গ টেনে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, দেশে নিরাপদ রেল ভ্রমণের দাবি জানাচ্ছি। কুলাউড়ায় রেল দুঘর্টনায় যারা মারা গেছেন, তাদের আত্মার মাগফিরাতও কামনা করছি।

নজরুল ইসলাম খান আরও বলেন, আমরা নিরপেক্ষ নিবার্চনের মাধ্যমে আবারও নিবার্চনের দাবি জানাচ্ছি। বতর্মান সংসদ অবৈধ। অন্যদিকে যে বাজেট ঘোষণা করা হয়েছে তাতে ধনীরা ধনী হবে, আর গরীবদের আরও গরীব করা হবে।

এদিকে, জোট সূত্রে জানা গেছে, খালেদা জিয়ার মুক্তির আন্দোলন বেগবান করতে আগামী চার সপ্তাহের মধ্যে বিএনপি বিভাগীয় পর্যায়ে কর্মসূচি পালন করতে যাচ্ছে। সেই কর্মসূচির সঙ্গে ২০ দলকে যুক্ত করতেই এ বৈঠক করা হয়।

বৈঠকে উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ২০ দলীয় জোটের সমন্বয়ক নজরুল ইসলাম খান, জাতীয় পার্টির জাফরুল্লাহ খান চৌধুরী, সাম্যবাদী দলের সেক্রেটারি ড. সৈয়দ নুরুল ইসলাম, কল্যাণ পার্টির সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, এলডিপির শাহাদাৎ হোসেন সেলিমসহ অন্যরা।

সারাবাংলা/এসজে/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন