বিজ্ঞাপন

ভারতের সাথে উইকেট বুঝে খেলবে বাংলাদেশ: ওয়ালশ

July 1, 2019 | 12:56 pm

বিশ্বকাপ ডেস্ক

ইংল্যান্ড বিশ্বকাপের সেমিতে খেলার সম্ভবনা এখনো টিকে আছে বাংলাদেশের। নিজেদের বাকি থাকা দুই ম্যাচ জিততে তো হবেই সাথে তাকিয়ে থাকতে হবে নানান সমীকরণের দিকেও। বাংলাদেশের এখন পর্যন্ত সাত ম্যাচের তিনটিতে জয়, তিনটিতে পরাজয় এবং একটি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত। আর ঠিক সাত পয়েন্ট নিয়ে তালিকার সাত নম্বরে অবস্থান টাইগারদের।

বিজ্ঞাপন

শেষ দুই ম্যাচে মঙ্গলবার (২ জুলাই) ভারতের বিপক্ষে এবং শুক্রবার (৫ জুলাই) পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। আর সেমির স্বপ্ন বাঁচিয়ে রাখতে এই দুই ম্যাচেই জয়ের বিকল্প নেই টাইগারদের। ভারতের বিপক্ষে ম্যাচের আগে দল নিয়ে কথা বলেছেন টাইগারদের বোলিং কোচ কোর্টনি ওয়ালশ।

ওয়ালশ বলেন, ‘ভারতের বিপক্ষে ম্যাচে আমরা উইকেট বুঝে খেলবো। সেদিন উইকেট যেমন আচরণ করবে আমাদের কৌশল সে অনুযায়ী সাজানো হবে।’

ওয়ালশ জানান বাংলাদেশ ম্যাচের মধ্যকার পরিস্থিতি বুঝে বোলারদের ব্যবহার করা হবে। উইকেটে যদি স্পিনারদের জন্য টার্ন থাকে তাহলে স্পিনার এনে তাড়াতাড়ি উইকেট তুলে নেওয়ার চেষ্টা করবো আমরা। আর যদি পেসাররা বাড়তি কোনো সুবিধা পায় তাহলে পেসারদের দিয়ে ব্রেক থ্রু আনার চেষ্টা করা হবে।

বিজ্ঞাপন

টাইগারদের বোলিং কোচ ওয়ালশ চার টাইগার পেসারকেই প্রস্তুত করছেন নতুন বল হাতে বল করার জন্য। মাশরাফি, রুবেল, সাইফউদ্দিন এবং মোস্তাফিজ চারজনের যে কাউকেই দেখা যেতে পারে নতুন বল হাতে বল করতে।

এ সম্পর্কে ওয়ালশ বলেন, ‘আমরা আমাদের সব পেসারদেরই তৈরি করছি নতুন বল হাতে বল করার জন্য। আমাদের তিন পেসার ইতিমধ্যে ম্যাচ খেলেছে বেশ কয়েকটি। আর রুবেলও একটি ম্যাচ খেলেছে। তাই আমরা সবাইকে প্রস্তুত করছি ভারতের সাথে ম্যাচের আগে। যে কেউ নতুন বলে বল করতে পারে।’

বার্মিংহামের এজবাস্টন ক্রিকেট গ্রাউন্ডে ইংল্যান্ডের বিপক্ষে হেরেছে ভারত। আর এই মাঠেই ২ জুলাই বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় অনুষ্ঠিত হবে ভারত এবং বাংলাদেশের মধ্যকার ম্যাচটিও।

বিজ্ঞাপন

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

আরও পড়ুন: বিশ্বকাপে ভিলিয়ার্সকে সুযোগ দেওয়ার বিপক্ষে জন্টি রোডসও

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন