রবিবার ১৮ আগস্ট, ২০১৯ ইং , ৩ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ জিলহজ্জ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

যারা এলেন, যারা গেলেন, কাদের অপেক্ষায় বার্সা

জুলাই ২০, ২০১৯ | ২:১৪ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

এরই মধ্যে প্রাক-মৌসুমের অনুশীলন শুরু করে দিয়েছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। দলে যোগ দিতে শুরু করেছেন আরনেস্টো ভালভারদের শিষ্যরা। লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা নতুন মৌসুমের দল গোছাতে ব্যস্ত। এরই মধ্যে দলে এসেছেন বিশ্বকাপ জয়ী তারকা ফ্রান্সের অ্যান্তোনিও গ্রিজম্যান।

নেদারল্যান্ডসের গোলরক্ষক জেসপার সিলেসেন এই মৌসুমে কাতালান ক্লাবটি থেকে চলে গেছেন। ডাচ এই গোলরক্ষকের জায়গায় ব্রাজিলের গোলরক্ষক নেতোকে দলে ভিড়িয়েছে বার্সা। নেতো এসেছেন ভ্যালেন্সিয়া থেকে আর সিলেসেন যোগ দিয়েছেন সেই ভ্যালেন্সিয়াতেই। এদিকে, থমাস ভারমায়েলন, আন্দ্রে গোমেজ, কেভিন প্রিন্স বোয়েটেং বার্সা ছেড়ে চলে যাওয়ায় নতুন করে কাতালান ক্লাবটি খেলোয়াড় আনতে আগ্রহী।

নতুন করে বার্সায় আসার গুঞ্জনে নেইমারের নামটি প্রথম। রেকর্ড ট্রান্সফার ফি দিয়ে বার্সা থেকে ব্রাজিলিয়ান এই তারকাকে নিয়েছিল ফরাসি ক্লাব পিএসজি। দুই মৌসুম পিএসজিতে থেকে আবারো বার্সায় আসার চেষ্টা করে যাচ্ছেন নেইমার।

দেখে নেওয়া যাক, এই অবধি বার্সা থেকে কারা চলে গেলেন, কারা এলেন আর কাদের অপেক্ষায় আছে কাতালান ক্লাবটি:

বিজ্ঞাপন

যারা গেলেন: জেসপার সিলেসেন (ভ্যালেন্সিয়া), আন্দ্রে গোমেজ (এভারটন), মার্ক কারদোনা (ওসাসুনা), জেইসন মুরিলো (ভ্যালেন্সিয়া), কেভিন প্রিন্স বোয়েটেং (সাসৌলো), ডেনিস সুয়ারেজ (সেল্টা), সার্জি প্যালেনসিয়া (সেইন্ট আতাইনি), আদ্রিয়ান ওরতোলা (টেনেরিফ), থমাস ভারমায়েলন এবং দগলাস।
যারা এলেন: নেতো (ভ্যালেন্সিয়া), ফ্রেঙ্কি ডি জং (আয়াক্স), অ্যান্তোনিও গ্রিজম্যান (অ্যাতলেতিকো মাদ্রিদ) এবং মার্কা কুকুরেলা (এইবার)।
যাদের অপেক্ষায় বার্সা: নেইমার (পিএসজি), রদ্রিগো মরেনো (ভ্যালেন্সিয়া), ক্রিস্টিয়ান স্তুয়ানি (জিরোনা), রাফায়েল গুয়েইরো (বরুশিয়া ডর্টমুন্ড), জুনিয়র ফিরপো (রিয়াল বেতিস) আর ফিলিপ লুইস (ফ্রি এজেন্ট)।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন