বিজ্ঞাপন

দশ মিলিয়ন ডলার বাজেটের ‘মাসুদ রানা’ ছবিতে আছেন যারা

July 22, 2019 | 1:25 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

জনপ্রিয় থ্রিলার উপন্যাস মাসুদ রানা সিরিজের ‘ধ্বংস পাহাড়’ অবলম্বনে নির্মিত হবে সিনেমা। শুটিং পূর্ববর্তী অনেক কাজই গুছিয়ে ফেলেছে ছবির প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। ছবিটির সহযোগী প্রযোজক হিসাবে আছে আরও তিনটি প্রতিষ্ঠান এবং হলিউডভিত্তিক প্রযোজনা প্রতিষ্ঠান সিলভার লাইন।

বিজ্ঞাপন

এরই মধ্যে সারাবাংলায় প্রকাশ হয়েছে ‘মাসুদ রানা’ ছবিতে অভিনয় করবেন হলিউডের মিকি রোর্ক এবং ভারতীয় রেসলার ‘কালি’। এবার জাজ মাল্টিমিডিয়ার সামাজিক যোগাযোগ মাধ্যমের পেইজ থেকে জানানো হয়েছে আরও কয়েকজন অভিনয়শিল্পী, কলাকুশলীদের নাম এবং কিছু পরিকল্পনা।

অরও পড়ুন: ‘মাসুদ রানা’ ছবিতে যুক্ত হলেন রেসলার ‘কালি’

মিকি রোর্ক ও কালি ছাড়াও ছবিটিতে অভিনয় করবেন দ্য ট্রান্সপোর্টার খ্যাত ‘গ্যাব্রিয়েল রাইট’, দ্য ম্যাটরিক্স রিলোডেড খ্যাত ‘ড্যানিয়েল বেনহার্ট’ এবং মাইকেল পেরে।

আর মাসুদ রানা, কবীর চৌধুরী এবং রূপা চরিত্রে অভিনয় করবেন বাংলাদেশের অভিনয়শিল্পী। অন্যদিকে সুলতা দেবি চরিত্রে অভিনয় করবেন এক বলিউড অভিনেত্রী। মাসুদ রানার বস রাহাত খানের ভূমিকায় অভিনয় করবেন বাংলাদেশ সেনাবাহিনীর একজন অবসর প্রাপ্ত মেজর জেনারেল। শিগগিরই নামগুলো জানানো হবে আনুষ্ঠানিকতার মাধ্যমে। এমনটাই জানানো হয়েছে জাজের ঘোষণায়।

বিজ্ঞাপন

দুই ভাষায় নির্মিতব্য ছবিটির বাজেট ধরা হয়েছে ১০ মিলিয়ন ডলার বা প্রায় ৮৪ কোটি টাকা। মরিশাস, থাইল্যান্ড ও বাংলাদেশে হবে ছবির শুটিং। যুক্তরাষ্ট্রের সেন্ট্রাল ইন্টিলিজেন্স এজেন্সি (সিআইএ) এর প্রাক্তন একজন গোয়েন্দা মাসুদ রানার প্রজেক্ট উপদেষ্টা হিসাবে কাজ করেছে । যাতে মাসুদ রানার লুক সত্যিকারের একজন স্পাই এর মত হয়।

অরও পড়ুন: ‘মাসুদ রানা’ ছবিতে ‘আয়রন ম্যান’র তারকা মিকি রোর্ক

কাজী আনোয়ার হোসেনের লেখা ‘মাসুদ রানা-ধ্বংস পাহাড়’ উপন্যাস থেকে চিত্রনাট্য পরিমার্জন, পরিবর্তন ও পরিবর্ধন করেছেন আবদুল আজিজ, আসিফ আকবর ও নাজিম উদ দৌলা। হলিউডের প্রফেশনাল স্ক্রিপ রাইটার মুভি ক্রিটিকরা পরবর্তীতে ফাইন টিউন করেছে চিত্রনাট্যটির। ছবিটি পরিচালনা করবেন বাংলাদেশি বংশোদ্ভূত হলিউডের ডিরেক্টর আসিফ আকবর।

সারাবাংলা/পিএ/পিএম

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন