বিজ্ঞাপন

পাবনায় গণধর্ষণ ও থানায় বিয়ে: প্রাথমিক সত্যতা পেয়েছে তদন্ত কমিটি

September 15, 2019 | 10:49 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

পাবনা: পাবনায় এক নারীকে দলবেঁধে ধর্ষণ ও থানায় অভিযোগ দিতে গেলে ওই নারীকে এক ধর্ষকের সঙ্গে বিয়ে দেওয়ার ঘটনার প্রাথমিক প্রমাণ পেয়েছে মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশে গঠিত জেলা প্রশাসনের তদন্ত কমিটি।

বিজ্ঞাপন

রোববার (১৫ সেপ্টেম্বর) পাবনা জেলা প্রশাসকের কাছে প্রতিবেদন জমা দেয় তিন সদস্যের তদন্ত কমিটি। পরে রাত ৮টায় জেলা প্রশাসক কবির মাহমুদ এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান।

জেলা প্রশাসক ব্রিফিংয়ে বলেন, গণধর্ষণ ও থানায় বিয়ে হওয়ার ঘটনায় গণমাধ্যমে যে সংবাদ প্রকাশিত হয়েছে, সেসব বিষয় সামনে রেখে তদন্ত কমিটি কাজ করেছে। তদন্তে প্রকাশিত সংবাদের প্রাথমিক সত্যতা মিলেছে। এই তদন্ত প্রতিবেদন রাতেই মন্ত্রিপরিষদ বিভাগের কাছে পাঠানো হবে।

আরও পড়ুন- পাবনায় গণধর্ষণ মামলার আরেক আসামি গ্রেফতার

বিজ্ঞাপন

তদন্ত প্রতিবেদনে কী উঠে এসেছে— জানতে চাইলে জেলা প্রশাসক কবির মাহমুদ বলেন, টেকনিক্যাল কারণে প্রতিবেদনের বিস্তারিত তথ্য প্রকাশ করা যাচ্ছে না। তবে এ ঘটনা নিয়ে গণমাধ্যমে যেসব খবর প্রকাশিত হয়েছে, সেসব খবরের প্রাথমিক সত্যতা পেয়েছে তদন্ত কমিটি।

গত ২৯ আগস্ট রাতে পাবনা সদর উপজেলার সাহাপুর যশোদল গ্রামের এক গৃহবধূকে ডেকে নিয়ে ধর্ষণ করেন রাসেল নামের এক তরুণ। পরে ওই নারীকে রাসেলের আরও কয়েকজন সহযোগী ধর্ষণ করেন। ৫ সেপ্টেম্বর ওই নারী বাদী হয়ে পাবনা সদর থানায় লিখিত অভিযোগ দিলে পুলিশ অভিযুক্ত রাসেলকে আটক করে। তবে মামলা নথিভুক্ত না করে ভুক্তভোগী নারীর সঙ্গে থানা চত্বরেই রাসেলের বিয়ে দিয়ে ঘটনা মীমাংসার চেষ্টা চালানোর অভিযোগ ওঠে সদর থানা পুলিশের বিরুদ্ধে।

গণমাধ্যমে এ ঘটনা নিয়ে খবর প্রকাশিত হলে পুলিশ সুপারের নির্দেশে ৯ সেপ্টেম্বর তদন্ত কমিটি গঠন ও মামলা নথিভুক্ত করা হয়। মামলার পর বিভিন্ন সময়ে অভিযান চালিয়ে মামলার প্রধান অভিযুক্ত রাসেলসহ পাঁচ জনকে গ্রেফতার করে কারাগারে পাঠায় পুলিশ। অন্যদিকে, তদন্ত কমিটির প্রতিবেদনে ঘটনার সত্যতা পাওয়ায় গত বৃহস্পতিবার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওবাইদুল হককে প্রত্যাহার ও উপপরিদর্শক একরামুল হককে সাময়িক বরখাস্ত করা হয়।

বিজ্ঞাপন

একই দিন মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশে পাবনা জেলা প্রশাসন তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে। ওই কমিটিকে ১৫ সেপ্টেম্বরের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়। তদন্ত কমিটির আহ্বায়ক জানান, তারা ঘটনাস্থল পরিদর্শনসহ সংশ্লিষ্ট ব্যক্তিদের জবানবন্দি নিয়েছেন। তদন্ত শেষে নির্ধারিত সময়ের মধ্যেই তারা প্রতিবেদন দাখিল করেছেন।

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন