বিজ্ঞাপন

বৃহস্পতিবার জয়ার ‘কণ্ঠ’র উদ্বোধনী প্রদর্শনী

November 4, 2019 | 1:44 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

আজকাল ঢাকার চেয়ে কলকাতার সিনেমায় অনেক বেশি সময় দিচ্ছেন জয়া আহসান। সেখানে একের পর এক সিনেমায় চুক্তিবদ্ধ হয়ে খবরের উপাদান হচ্ছেন। জয়ার অভিনয়ে মুগ্ধ কলকাতার চলচ্চিত্র পরিচালক ও প্রযোজকরা তার স্তুতি করতে ভোলেন না।

বিজ্ঞাপন

কিন্তু বাংলাদেশের মানুষ পশ্চিমবঙ্গে মুক্তি পাওয়া জয়ার সিনেমাগুলো বড় পর্দায় দেখার সুযোগ খুব একটা পান না। কেবলমাত্র কৌশিক গাঙ্গুলি পরিচালিত ‘বিসর্জন’ ছবিটি দেখার সুযোগ পেয়েছিল বাংলাদেশের দর্শক। পরবর্তীতে ‘বিসর্জন’—এর সিক্যুয়াল ‘বিজয়া’ বাংলাদেশে মুক্তির কথা থাকলেও মুক্তি দেওয়া হয়নি। জয়াকে নিয়ে গর্বিত বাংলাদেশি দর্শকদের ভেতর বরাবরই এ নিয়ে  আফসোস ছিল।

এবার সেই আফসোস মিটতে চলেছে। বাংলাদেশে মুক্তি পাচ্ছে জয়া অভিনীত আলোচিত সিনেমা ‘কণ্ঠ’। আগামী ৮ নভেম্বর (শুক্রবার) দেশের দশ হলে মুক্তি পাবে সিনেমাটি।

তবে জয়া চাইছেন ছবি মুক্তির আগে পরিচিত সংবাদকর্মী ও কাছের মানুষদের সাথে নিয়ে ছবিটি দেখতে। তাই ছবি মুক্তির একদিন আগে; বৃহস্পতিবার বসুন্ধরা স্টার সিনেপ্লেক্সে উদ্বোধনী প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। উদ্বোধনী প্রদর্শনীতে উপস্থিত থাকবেন ছবির দুই পরিচালক শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়।

বিজ্ঞাপন

বাংলাদেশে ছবিটি আমদানি করেছে ইমপ্রেস টেলিফিল্ম। সাফটা চুক্তির আওতায় ছবিটি বাংলাদেশে মুক্তি পাচ্ছে। এ প্রসঙ্গে শিবপ্রসাদ বলেন, জয়ার কলকাতার সিনেমা বাংলাদেশে মুক্তি পাচ্ছে। এটা জয়ার জন্য যেমন ভালোলাগার, আমাদের জন্য তেমন ভালোলাগার। আমরা ছবির সাথে সংশ্লিষ্ট সবাই বাংলাদেশে যাব। সেখানে সবার সাথে ছবিটি দেখব।

‘কণ্ঠ’ সিনেমার একটি দৃশ্যে জয়া আহসান ও শিবপ্রসাদ মুখোপাধ্যায়। ছবি: সংগৃহীত

বিজ্ঞাপন

ছবিতে জয়ার অন্তর্ভূক্তি সম্পর্কে তিনি আরও বলেন, জয়া পরীক্ষিত অভিনেত্রী। ‘কণ্ঠ’ ছবিতে জয়ার মতো একজন অভিনয়শিল্পী প্রয়োজন ছিল। এই ছবিতে জয়া কণ্ঠের বিশেষ ব্যবহার করে কথা বলেছেন। যা অনেকের ক্ষেত্রে অসম্ভব।

সিনেমার মূল চরিত্র অর্জুন আদতে একজন কণ্ঠশিল্পী ও রেডিও জকি। একদিন হঠাৎ কর্কট রোগে আক্রান্ত হন তিনি। এই রোগে আক্রান্ত হয়ে অর্জুন বাকশক্তি হারান। স্পিচ থেরাপিস্ট জয়া তাকে কণ্ঠের বিভিন্ন রকম অনুশীলন করানোর মাধ্যমে পুনরায় তার বাকশক্তি ফিরিয়ে আনেন।

চলতি বছরের ১০ মে পশ্চিমবঙ্গে মুক্তি পেয়েছিল ‘কণ্ঠ’। ছবিটি সেখানে ব্যাপক সাড়া ফেলে। এমনকি বলিউড তারকারাও ছবিটির প্রশংসা করেছেন। প্রশংসা করেছেন জয়া আহসানের অভিনয়েরও।

এর আগে শিবপ্রসাদ ও নন্দিতা রায় পরিচালিত সিনেমা ‘পোস্ত’ ঢাকায় মুক্তি পেয়েছিল। সেবারও তারা ঢাকায় এসেছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএসও/পিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন