বিজ্ঞাপন

‘গোল্ডেন ফুট’ অ্যাওয়ার্ড জিতলেন মদ্রিচ

November 13, 2019 | 11:27 am

স্পোর্টস ডেস্ক

২০০৩ সাল থেকে কমপক্ষে ২৮ কিংবা তার অধিক বয়সী যে সকল ফুটবলাররা বর্তমানেও ফুটবল খেলছেন তাদের সম্মানার্থে ‘গোল্ডেন ফুট’ অ্যাওয়ার্ড প্রদান করা শুরু হয়। শুরুটা হয়েছিল ইতালির কিংবদন্তি ফুটবলার রবার্তো বাজ্জিওকে দিয়ে। আর ২০১৯ সালে সর্বশেষটি দেওয়া হলো লুকা মদ্রিচকে।

বিজ্ঞাপন

প্রতি বছর মোনাকোতে এই পুরস্কার ঘোষণা করা হয়। এর আগে সারা বিশ্বে খেলা সেরা দশজনকে এই পুরস্কারের জন্য মনোনীত করা হয়। যাদের নির্বাচন করার জন্য ১০ জনের একটি নির্বাচক প্যানেলও। আর শেষ ধাপে একটি ওয়েবসাইটে মাধ্যমে দর্শকদের ভোটের মাধ্যমে নির্বাচন করা হয় ‘গোল্ডেন ফুট’ অ্যাওয়ার্ডের বিজয়ীকে।

এরপর একটি মণ্ডে বিজয়ী ফুটবলারের পায়ের ছাপ নেওয়া হয়। আর সেই ছাপ থেকে একটি স্থায়ী অ্যাওয়ার্ড তৈরি করে প্রদান করা হয় বিজয়ীকে। এর আগে গেল বছর ২০১৮ সালে এই পুরস্কার প্রদান করা হয় প্যারিস সেইন্ট জার্মেইনের উরুগুইয়ান স্ট্রাইকার এডিসন কাভানিকে।

বিজ্ঞাপন

পুরস্কার বিজয়ী লুকা মদ্রিচ বলেন, ‘এই পুরস্কার জয় অনেক গর্বের বিষয়। আমি আমার সেরা ফর্মে ফিরে আসছি। গেল ম্যাচে আমি দেখিয়েছি সেটা। এই বছর শেষের আগে আমাদের আরও সাতটি ম্যাচ রয়েছে, আমি চাই আমরা এমনই ভালো পারফর্ম করে যেতে চাই।’

রিয়াল মাদ্রিদের ফুটবলারদের মধ্যে সর্বশেষ ২০১৭ সালে এই ‘গোল্ডেন ফুট’ অ্যাওয়ার্ড জিতেছিলেন ইকার ক্যাসিয়াস। আর তারপরে ২০১৯ সালে এসে এই অ্যাওয়ার্ডে নিজের পায়ের ছাপ রাখলেন লুকা মদ্রিচ।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন