বিজ্ঞাপন

আন্তর্জাতিক ক্রিকেটে দেখা মিলতে পারে আফ্রিদির

February 19, 2018 | 7:25 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

পাকিস্তানের সাবেক অধিনায়ক এবং সিনিয়র অলরাউন্ডার শহীদ আফ্রিদি জাতীয় দল থেকে অবসর নিলেও খেলে বেড়াচ্ছেন বিশ্বের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে। ক্রিকেটের ফেরীওয়ালা খ্যাত এই তারকা ক্রিকেটারের সামনে আবারো আন্তর্জাতিক ম্যাচ খেলার সুযোগ এসেছে। আর এই সুযোগটি দিতে চলেছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি।

আগামী ৩১ মে লর্ডসের মাঠে আন্তর্জাতিক একটি ম্যাচ খেলতে নামবেন আফ্রিদি। প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। তবে, পাকিস্তানের জার্সিতে নয়, আফ্রিদি খেলবেন বিশ্ব একাদশের জার্সিতে। আর এই ম্যাচটিকে আইসিসি আন্তর্জাতিক ম্যাচের মর্যাদা দিয়েছে।

হ্যারিকেন ইরমা আর মারিয়ার আঘাতে ওয়েস্ট ইন্ডিজের অ্যাঙ্গুইলার জেমস রোন্যাল্ড ওয়েব স্টার পার্ক ও ডমিনিকার উইসডর পার্ক স্টেডিয়াম দুটি বেশ ক্ষতিগ্রস্থ হয়েছে। স্টেডিয়ামের ক্ষতিপূরণে এগিয়ে এসেছে আইসিসি। স্টেডিয়ামের সংস্কারে লর্ডসে একটি টি-টোয়েন্টি ম্যাচ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি। ম্যাচ থেকে প্রাপ্ত টাকা স্টেডিয়ামের সংস্কারে কাজে লাগানো হবে। আর সেই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলের বিপক্ষে খেলবে বিশ্ব একাদশ।

বিজ্ঞাপন

২০১৬ সালের পর থেকে পাকিস্তানের হয়ে খেলছেন না আফ্রিদি। জাতীয় দলের হয়ে ২৭টি টেস্ট, ৩৯৮টি ওয়ানডে আর ৯৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলা আফ্রিদি জানান, ‘আমি আসলে এখনও ম্যাচটি সম্পর্কে জানি না। আমাদের সেভাবে কিছু এখনও জানানো হয়নি। সত্যি করে বললে, আইসিসি আমাকে এই আন্তর্জাতিক ম্যাচটি খেলার সুযোগ দিলে আমি অবশ্যই সেখানে খেলতে যাবো।’

এমন ম্যাচ আয়োজন করতে পেরে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সভাপতি ডেভ ক্যামেরন এক বিবৃতিতে জানান, ‘হ্যারিকেন ইরমা ও মারিয়ার বিধ্বংসী রূপে আমাদের দুটি স্টেডিয়াম আবারো সংস্কার করতে হবে। এজন্য আমরা আইসিসির কাছে সহায়তা চেয়েছিলাম। তারা আমাদের একটি ম্যাচ আয়োজন করে দিচ্ছে। সেখান থেকে পাওয়া অর্থ দিয়ে স্টেডিয়ামের কাজ করা হবে। আমি ব্যক্তিগতভাবে এমসিসিকে (মেরিলেবন ক্রিকেট ক্লাব) ধন্যবাদ জানাই। আমি নিশ্চিত ম্যাচটি দর্শক টানবে ও প্রতিযোগিতামূলক হবে। একইসঙ্গে এমন একটি মঞ্চে পরিণত হবে, যেখানে অনুদান সংগ্রহ করা যাবে।’

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন