বিজ্ঞাপন

বাড়তি দামে আদা-রসুন বিক্রি, ৫ দোকানকে জরিমানা

April 22, 2020 | 4:18 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: নির্ধারিত দামের চেয়ে বেশি দামে আদা ও রসুন বিক্রির অপরাধে ৫ দোকানদারকে ৩৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

বিজ্ঞাপন

বুধবার (২২ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত রাজধানীর পুরান ঢাকার পাইকারী বাজার শ্যামপুরে অভিযান চালায় ভোক্তা অধিকার। এতে নেতৃত্ব দেন সংস্থাটির সহকারী পরিচালক আবদুল জব্বার মন্ডল। অভিযানে সহায়তা করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয় ও সিটি করপোরেশনের প্রতিনিধিরা।

অভিযানের বিষয়ে আবদুল জব্বার মন্ডল বলেন, বাণিজ্য মন্ত্রণালয়ের নির্দেশনায় নিয়মিত অভিযানের অংশ হিসেবে মহানগরীর শ্যামবাজারের আদা, রসুন ও পেঁয়াজের পাইকারি আড়তে অভিযান চালাই। অভিযানে আমদানি করা আদা ও রসুন কেনার ক্যাশ মেমো (এলসি কাগজপত্র) দেখাতে পারেননি অনেক দোকানদার। কারসাজির মাধ্যমে বেশি মুনাফা লাভের আশায় নিজেদের ইচ্ছামতো আদা-রসুনের দামও আদায় করেছে অসাধু কিছু দোকানদার। সে কারণে তাদের জরিমানা করা হয়েছে।

অভিযানে আল ফায়েদ ট্রেডার্সকে ৫ হাজার টাকা, নিউ খানজাহান আলী ট্রেডার্সকে ৫ হাজার টাকা, অজয় ট্রেডার্সকে ১০ হাজার টাকা, জননী ভান্ডারকে ১০ হাজার টাকা এবং আব্দুল্লাহপুর আজমী ট্রেডার্সকে ৫ হাজার টাকাসহ ৫ প্রতিষ্ঠানকে মোট ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়।

বিজ্ঞাপন

ভোক্তাদের সুরক্ষায় ভবিষ্যতেও এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান আবদুল জব্বার মন্ডল।

সারাবাংলা/এসএইচ/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন